kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, দমদম: দক্ষিণ দমদমে শুরু হল র‍্যাপিড টেস্ট। দক্ষিণ দমদম পুরসভার পুরপরিষদ সদস্য গোপা পাণ্ডের উদ্যোগে দক্ষিণ দমদম জুড়ে শুরু হল থার্মাল গানের মাধ্যমে টেস্ট। রবিবার দুপুরে এই প্রক্রিয়া চালানো হয় ৩ নম্বর ওয়ার্ডে। এবার থেকে দক্ষিণ দমদমের সমস্ত ওয়ার্ডে পুরসভার চিকিৎসকদের সঙ্গে নিয়েই এই পরীক্ষা চালানো হবে।

প্রসঙ্গত, যারা টেস্টের ফলে সন্দেহভাজনের তালিকায় আসবেন, তাদের হোম কোয়ারেন্টিনে রেখে সোয়াব টেস্ট করা হবে। কোয়ারেন্টিনে থাকাকালীন খাদ্যের অভাব হলে সাহায্যের হাত বাড়িয়ে দেবেন স্বাস্থ্য দফতরের পুর পারিষদ সদস্য। ইতিমধ্যে পুরসভা এলাকায় বসবাসকারী কোয়ারেন্টিনে থাকা বেশ কয়েকটি পরিবারের খাদ্যসামগ্রীর দায়িত্ব পুরসভা নিয়েছে বলে জানিয়েছেন গোপা পাণ্ডে।

অন্যদিকে মন্ত্রী ব্রাত্য বসুর উদ্যোগে ও দক্ষিণ দমদমের স্বাস্থ্য দফতরের পুর পারিষদ গোপা পাণ্ডের ব্যবস্থাপনায় বেদিয়াপাড়া অঞ্চলে অসংগঠিত শ্রমিকদের খাদ্যের জোগান দেওয়া হচ্ছে। ‘দমদম প্রয়াস’ নামে একটি স্বেচ্ছাসেবী সংস্থার ব্যানারে লকডাউন যতদিন চলবে, ততদিন ওই অঞ্চলে বসবাসকারী ২৫০ জন শ্রমিককে বেদিয়াপাড়া ব্রিজের কাছে সংস্থার কার্যালয়ের সামনে থেকে খাওয়ানো হবে। মন্ত্রী ব্রাত্য বসু জানিয়েছেন, মুখ্যমন্ত্রী পরিযায়ী শ্রমিকদের পাশে থাকার নির্দেশ দিয়েছেন। মুখ্যমন্ত্রীর সেই নির্দেশকে পাথেয় করেই দমদমে এই প্রয়াস চলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here