ডেস্ক: প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়, আরবিআই গভর্নর রঘুরাম রাজনের পর এবার আর আরএসএসের মঞ্চে উপস্থিত হতে চলেছেন শিল্পপতি রতন টাটা। আরএসএস প্রধান মোহন ভাগবতের সঙ্গে আগামী মাসেই মুম্বইতে সঙ্ঘের এক সভায় একইমঞ্চে দেখা যাবে ভারতের অন্যতম নামী শিল্পপতি রতন টাটাকে।

জানা গিয়েছে, নানা পালকর স্মৃতি সমিতি নিমে নামের সঙ্ঘের সেই এই স্বেচ্ছাসেবই সংগঠনটি মুম্বইয়ে টাটা হাসপাতালের পাশেই অবস্থিত। ক্যানসার রুগীদের জন্য নানান রকম কাজ করে থাকে এই সংগঠনটি। আগে একাধিকবার রতন টাটা এই সংগঠনের মূল দপ্তরেও গিয়েছিলেন, ফলে সংগঠনটি সম্পর্কে বেশ ওয়াকিবহাল তিনি। এবার এই সংগঠনের শতবর্ষের অনুষ্ঠানমঞ্চে আমন্ত্রন জানানো হয়েছে টাটা প্রধানকে। আর সেই আমন্ত্রণ সাদরে গ্রহণ করেছেন তিনি। ফলে আগামী মাসেই সঙ্ঘ পরিচালিত এই স্বেচ্ছাসেবী সংগঠনের মঞ্চে মোহন ভগবতের পাশেই বক্তব্য রাখতে দেখা যাবে ভারতের বিশিষ্ট এই শিল্পপতিকে।

উল্লেখ্য, এর আগে প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের আরএসএস মঞ্চে যোগদান নিয়ে কম বিতর্ক হয়নি। কংগ্রেসের তাবড় তাবড় নেতা থেকে শুরু করে প্রণব কন্যা শর্মিষ্ঠাও প্রণববাবুকে আরএসএসের সভায় না যাওয়ার জন্য বারে বারে অনুরধ করে কবে সব বিতর্ককে চাপা দিয়ে নির্দিষ্ট দিনে আরএসএসের সদর দপ্তরে অনুস্থিত সভায় উপস্থিত হয়েছিলেন প্রণববাবু। ঠিক একই রকমভাবে আরএসএসের সভায় যোগ দিয়েছিলেন আরবিআই গভর্নর রঘুরাম রাজনও। এবার শিল্পপতি রতন টাটার আরএসএস সভায় যোগ দেওয়াকে নিয়ে নতুন করে বিতর্কের দানা বাঁধতে শুরু করেছে। বিষয়টিকে নিয়ে ইতিমধ্যেই শুরু হয়েছে রাজনৈতিক জল্পনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here