rat

মহানগর ডেস্ক: ৭২ বছরের কৃষকের মৃতদেহ খুবলে খেল ইঁদুরের দল। হরিয়ানার সোনিপথ জেলার এক মর্গে এই ঘটনা ঘটেছে বলে জানা গিয়েছে। মৃত ওই কৃষক আন্দোলন অংশগ্রহণ করেছিলেন বলে জানা গিয়েছে।
বৃহস্পতিবার সকলে এই মর্মান্তিক ঘটনা সকলের সামনে এসেছে। মৃত কৃষক রাজেন্দরের পরিবারের সদস্যরা দেখেন, মৃতদেহের পায়ে ও মুখে আঘাতের চিহ্ন। তাঁর শরীরে ইঁদুরের কামড়ের দাগ দেখতে পায় পরিবার।

ঘটনার জেরে তীব্র চাঞ্চল্য দেখা দিয়েছে। সোনিপথ মেডিক্যাল প্রিন্সিপল জয় ভগওয়ান বলেন, তিন চিকিৎসকের একটি দল গঠন করা হয়েছে। তাঁরা তদন্ত করে দেখবেন কীভাবে ঘটনাটি ঘটেছে। মৃত কৃষকের শরীরে যে দাগ দেখতে পাওয়া গিয়েছে, তা ইঁদুরের কামড়ের নাকি অন্য কিছুর। কার ভুলের জন্য এই দুর্ভাগ্যজন ঘটনা ঘটেছে, তা তদন্ত করে দেখা হবে। একদিনের মধ্যেই ওই কমিটি তাদের তদন্তের রিপোর্ট জমা করবেন বলে জানা গিয়েছে।

হরিয়ানার প্রবীণ কংগ্রেস নেতা রণদীপ সিং সুরজওয়ালা জানিয়েছেন, অত্যন্ত মর্মান্তিক ঘটনা। এই ঘটনার বিষয়ে বিজেপি কেন নীরব রয়েছেন। জানা গিয়ছে, ওই কৃষক সোনিপথে নিজের বাড়িতে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। তিনি দিল্লির সীমান্তে কৃষক আন্দোলনে যোগ দিয়েছিলেন।

প্রসঙ্গত, গত বছরের ২৬ নভেম্বর থেকে দিল্লির সীমান্তে বিক্ষোভ দেখাচ্ছেন কৃষকরা। কৃষকদের বিতর্কিত তিন আইনের প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ দেখাচ্ছেন। তাঁদের দাবি, বিতর্কিত আইন তিনটি বাতিল করতে হবে। এই বিষয়ে কেন্দ্রের সঙ্গে কৃষক সংগঠনগুলো ১০ দফায় আলোচনা হয়েছে। কিন্তু ফলপ্রসূ হয়নি। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের একটি প্রতিবেদনে জানানো হয়, ফের কৃষকদের সঙ্গে বৈঠক করতে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ আগ্রহ প্রকাশ করেছেন। তবে আগাম কোনও শর্ত দেওয়া যাবে না বলেও তিনি উল্লেখ করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here