ডেস্ক: যত দিন যাচ্ছে বিশ্ব ক্রিকেট মহলে উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে বিরাট কোহলি ভক্তের সংখ্যা। বিরাট ভক্তের তালিকায় অন্যতম নাম ভারতের কোচ রবি শাস্ত্রী। তিনি জানিয়েছেন বিরাট কোহলির খেলা দেখলে মনে পড়ে যায় ভিভিয়ান রিচার্ডস এবং ইমরান খানের কথা। শাস্ত্রীর মতে, বিরাটকে খুব কাছ থেকে তিনি দেখেছেন। অনুশীলনের সময় এবং মাঠে বিরাট কতটা একাগ্র থাকেন, সে বিষয়ে তিনি ওয়াকিবহাল। অন্যান্যদের ছাপিয়ে যেতে চান কোহলি।

কোনও রকম রাখঢাক না রেখে ভারতের জাতীয় দলের কোচ জানিয়েছেন, বিরাটকে ভারতীয় জাতীয় দলের অধিনায়ক হিসেবে পেয়ে তিনি নিজেকে সৌভাগ্যবান মনে করেন। সেই সঙ্গেই শাস্ত্রী জানিয়েছেন, বিরাটকে দেখে তাঁর দুই কিংবদন্তী ক্রিকেটার ভিভ রিচার্ডস এবং ইমরান খানের কথা মনে পড়ে যায়। প্রতি ক্ষেত্রেই বিরাট নিজেকে উদাহরণ হিসেবে তুলে ধরেছেন। খেলার মানকে তুলে ধরেছেন অন্য উচ্চতায়। যদিও বিরাটের উন্নতির আরও জায়গা রয়েছে বলে ধারণা শাস্ত্রীর। ব্যাটসম্যান বিরাট কোহলির সঙ্গে ক্যাপ্টেন কোহলি ভবিষ্যতে আরত উন্নতি করতে পারবেন বলে আশা প্রকাশ করেছেন তিনি।

বিরাটের পাশাপাশি কূলদীপ যাদবের স্পিনেতেও মজেছেন ভারতীয় জাতীয় দলের কোচ। বিদেশের মাটিতে ইতিমধ্যে দাগ কেটেছে কূলদীপ। ওর কব্জির মোচড়ে কুপোকাত হয়েছেন একাধিক তাবড় ব্যাটসম্যান। দলে গঠনের সময় কূলদীপ আমাদের অন্যতম পছন্দ’, মত রবি শাস্ত্রীর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here