ডেস্ক: ভারতে উৎসবের মরশুমে এক বিস্ফোরক অভিযোগ তুললেন প্রতিবেশী দেশ শ্রীলঙ্কার রাষ্ট্রপতি মত্রিপালা শিরসেনা। তাঁর অভিযোগ, ভারতের মুখ্য গোয়েন্দা সংস্থা রিসার্চ অ্যান্ড অ্যানালাইসিস উইংস(‘র’) তাঁকে হত্যার ষড়যন্ত্র করছে। ভারতের এক সংবাদ সংস্থা থেকে পাওয়া সুত্র অনুযায়ী ভারতের বিরুদ্ধে এই অভিযোগ তুলেছেন শিরসেনা।

পাশাপাশি তিনি এটাও জানান, তাঁকে যে হত্যার চক্রান্ত চলছে সে তথ্য হয়ত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছেও নেই। খুব শীঘ্রই ঘটতে চলেছে ভারত শ্রীলঙ্কার দ্বিপাক্ষিক বৈঠক। তার আগে শ্রীলঙ্কার রাষ্ট্রপতির এই বয়ান আন্তর্জাতিক মহলে চাঞ্চল্য ফেলেছে। জানা গিয়েছে চলতি মাসের শুরুতেই সাংবাদিকদের কাছে খবর এসেছিল, সিবিআই শ্রীলঙ্কাতে দুর্নীতি বিরোধী ক্রুসেডার নমাল কুমারাকে জিজ্ঞাসাবাদ করেছে। যে দাবি করেছিল, প্রেসিডেন্ট শিরসেনা হত্যার চক্রান্ত পুরোটাই তার জানা। পরে তিনি সিবিআইকে থমাস নামের এক ভারতীয় নাগরিকের নাম বলেন।

তথ্য অনুযায়ী এই থমাস কেরলের বাসিন্দা। এবং শিরসেনা হত্যার বিষয়ে সমস্ত তথ্য সেও জানে। যদিও পরে সরকারের তরফে এই সমস্ত তথ্য মিথ্যা বলে দাবি করা হয়েছে। পুরো বিষয়টি নিয়ে শ্রীলঙ্কার মন্ত্রিসভা এক বৈঠকও করে। সেই বৈঠকের শেষে শ্রীলঙ্কার রাষ্ট্রপতি শিরসেনার মুখ্য পরামর্শ দাতা এক সাংবাদিক বৈঠকও করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here