মহানগর ওয়েবডেস্ক: আজ আইপিএলে মুখোমুখি হতে চলেছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও কিংস ইলেভেন পঞ্জাব। দুই দলই এখনও পর্যন্ত একবারও আইপিএল চ্যাম্পিয়ন হয়নি। প্রথম ম্যাচে জয়ের খুব কাছে পৌঁছেও হারতে হয়েছে প্রীতি জিন্টার দলকে। অন্যদিকে, জয় দিয়েই এবারের আইপিএল অভিযান শুরু করেছে আরসিবি।

দুই দলের মধ্যে কোনও দল এবার চ্যাম্পিয়ন হবে কিনা, সেটা সময়ই বলবে। কিন্তু আজকের ম্যাচের আগে বেশ কিছু মাইলফলকের সামনে দাঁড়িয়ে দুই দলের চার ক্রিকেটার।

এই মুহূর্তে আইপিএলের ইতিহাসে সবচেয়ে বেশি রান করার রেকর্ড রয়েছে বেঙ্গালুরু অধিনায়ক কোহলির দখলে। আর ৮৬ রান করলেই প্রথম ভারতীয় হিসেবে টি২০ ক্রিকেটে ৯০০০ রান করার রেকর্ড গড়বেন তিনি। এই মুহূর্তে ঘরোয়া ও আন্তর্জাতিক টি২০ ম্যাচ মিলিয়ে কোহলির রান ৮৯১৪। এর আগে মাত্র তিনজন ব্যাটসম্যানের এই রেকর্ড রয়েছে।

আরেক আরসিবি সুপারস্টার এবি ডে’ভিলিয়ার্সও অনন্য মাইলফলকের সামনে দাঁড়িয়ে। আর একটি ছক্কা হাঁকালেই টি২০ ক্রিকেটে ৪০০টি ছয় মারার নজির গড়বেন তিনি। এর আগে মাত্র ৫ জন ব্যাটসম্যানের এই রেকর্ড রয়েছে।

আইপিএলে নিজেদের প্রথম ম্যাচে খুব একটা ভাল কিছু করতে পারেননি পঞ্জাব অধিনায়ক লোকেশ রাহুল। তিনিও আজ অনন্য মাইলফলকের সামনে। আর ২ রান করলেই আইপিএলে ২০০০ রান করে ফেলবেন লোকেশ রাহুল।

আন্তর্জাতিক ক্রিকেটে সর্বকালের সেরা পেসারদের মধ্যে অবশ্যই ডেল স্টেইনের নাম আসবে। আইপিএলে হায়দরাবাদের বিরুদ্ধে খুব আহামরি বোলিং না করলেও আজ তিনটি উইকেট নিলেই আইপিএলে ১০০টি উইকেট নেওয়ার নজির গড়বেন দক্ষিণ আফ্রিকান তারকা। এর আগে আইপিএলে চারজন বিদেশি বোলারের এই নজির রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here