ডেস্ক: ম্যাচ খেলাতে হবে শ্রীনগররেই। এমনটাই দাবি আই লিগের ক্লাব রিয়াল কাশ্মীরের। কিছুদিন আগেই নিরাপত্তার কারণে সেখানে খেলতে যায়নি মিনার্ভা পঞ্জাব। ফেডারেশনের তরফ থেকে উপত্যকায় গিলে খেলার নির্দেশ দেওয়া হলেও তা এড়িয়ে চলেন মিনার্ভা পঞ্জাবের কর্ণধার রঞ্জিত বাজাজ।

শ্রীনগরে খেলার জন্য সেখানে দলকে না পাঠিয়ে দ্বারস্থ হয়েছিলেন আদালতের। যদিও তিন পয়েন্ট দিয়ে দেওয়া হয়নি মিনার্ভাকে। কারণ, সেই নিরাপত্তার কারণেই ইস্টবেঙ্গল-রিয়াল কাশ্মীর ম্যাচ সরিয়ে রাখা হয়েছিল দিল্লিতে। আই লিগের লাস্ট ল্যাপে এসে এখন বাকি রয়ে গিয়েছে মিনার্ভা বনাম কাশ্মীর ম্যাচ। সেই ম্যাচের অবস্থানও করা হয়েছে সেই দিল্লিতে। আর সেখানেই বেঁকে বসেছে রিয়াল কাশ্মীর কর্তৃপক্ষ। তাদের তরফ থেকে দাবি তোলা হয়েছে, নিজেদের ঘরের মাঠেই ম্যাচ আয়োজন করাতে হবে ফেডারেশনকে। নিরাপত্তা সংক্রান্ত যা কিছু প্রয়োজন তার ব্যবস্থা করবে ক্লাবই। প্রয়োজনে স্থানীয় প্রশাসনের কাছ থেকে রিয়াল কাশ্মীর আদায় করে রাখবে নিরপত্তা নিশ্চয়তা সংক্রান্ত নথি বা কাগজপত্র।

 

উল্লেখ্য, ইস্টবেঙ্গল সঙ্গে দিল্লির মাঠে খেলে খুব একটা সুবিধা করতে পারেনি রিয়াল কাশ্মীর। হেরে যেতে হয়েছিল তাদের। আই লিগের শেসের দিকে এসে যা একেবারেই মানানসই নয়। ক্লাবের তরফ থেকে আগেই জানিয়ে দেওয়া হয়েছিল সেখানকার মানুষ তথা সমর্থকরা তাকিয়ে রয়েছেন তাদের প্রিয় দলের দিকে। কারণ, জম্মু- কাশ্মীরের এই উত্তপ্ত পরিস্থিতির মধ্যে খেলার মাঠে রয়েছে শান্তির বাতাবরণ। রাজনৈতিক কারণে পভ্যেনু পরিবর্তনের পক্ষপাতী নন প্রাক্তন ফুটবলারদের একাংশ। যদিও নিরাপত্তা নিয়ে প্রশ্ন চিহ্ন থেকেই যাচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here