লা লিগা: ভাল খেলেও শেষ মুহূর্তের ভুলে তিন পয়েন্ট হাতছাড়া রিয়াল মাদ্রিদের

0
67

মহানগর ওয়েবডেস্ক: গোটা ম্যাচে অনেক বেশি আধিপত্য, অনেক বেশি আক্রমণাত্মক খেলেও শেষ মুহূর্তের ভুলে তিন পয়েন্ট খোয়াল রিয়াল মাদ্রিদ। লা লিগায় নিজেদের ঘরের মাঠে দুর্বল ভায়াদলিদের কাছে আটকে গেল জিজুর দল। খেলার ফল ১-১। মাদ্রিদের হয়ে গোল করেন করিম বেঞ্জিমা। ভায়াদলিদের গোলদাতা সের্জিও নাভারো।

ঘরের মাঠ সান্তিয়াগো বের্নাব্যুতে এদিন ৪-১-৪-১ ছকে দল সাজিয়েছিলেন জিদান। আক্রমণভাগে বেঞ্জিমার পিছনে জুড়ে দিয়েছিলেন বেল, রদ্রিগেজ, ক্রুজ ও ইস্কোকে। পাল্টা ৪-৪-২ ছকে খেলে ভায়াদলিদ। এদিন গোটা ম্যাচেই আধিপত্য বজায় রেখেছিল রিয়াল। ৬৭ শতাংশ বল পজিশন ছিল তাদের। বিপক্ষ গোল উদ্দেশ্য করে ২২টি শট নেন বেঞ্জিমা, ক্রুজরা। কিন্তু মাত্র ৪টি লক্ষ্যে ছিল। পাশাপাশি নিজেদের মধ্যে ৬৩২টি পাস খেলেন তারা।

ম্যাচের শুরু থেকেই বলের দখল নেয় রিয়াল মাদ্রিদ। শুরু থেকেই নিজেদের মধ্যে অসংখ্য পাস খেলে আক্রমণ শানাচ্ছিল স্প্যানিশ জায়ান্টসরা। কিন্তু আক্রমণগুলি বারবার অ্যাটাকিং থার্ডে এসে খেই হারাচ্ছিল। অন্যদিকে, ভিয়াদলিদ ঘর গুছিয়ে আক্রমণ নীতিতে খেলছিল। গোটা ম্যাচে বেশ কয়েকবার হঠাৎ কাউন্টার অ্যাটাক করে রিয়াল কিপার থিবোঁয়া কুর্তোয়া বেশ দক্ষতার সঙ্গে সামলান। অবশেষে ৮২ মিনিটে ভারানের অ্যাসিস্ট থেকে গোল করে গোটা মাদ্রিদ গ্যালারিকে কাঁপিয়ে দেন বেঞ্জিমা। কিন্তু সেই উচ্ছ্বাস বেশিক্ষণ স্থায়ী হয়নি। এর মিনিট আটেক পর হঠাৎ একটি কাউন্টার অ্যাটাকে মাদ্রিদ জাল কাঁপিয়ে দেন নাভারো। এই ম্যাচে ড্রয়ের দলে ২ ম্যাচে চার পয়েন্ট নিয়ে লিগ টেবিলে দুই নম্বরে রইল রিয়াল মাদ্রিদ।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here