kolkata bengali news

ডেস্ক: ২৩ এপ্রিল অর্থাৎ আগামিকালই লোকসভা নির্বাচনের তৃতীয় দফার ভোটগ্রহণ প্রক্রিয়া শুরু হবে। কিন্তু তার আগেই রায়গঞ্জের তিনটি বুথে পুনর্নিবাচনের সুপারিশ উড়ে এল রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতর থেকে। তবে কোন কোন বুথে হবে তা এখনও অবধি জানা যায়নি।

এদিকে ইতিমধ্যেই জলপাইগুড়ির স্ক্রুটিনি রিপোর্ট হাতে পেয়ে গিয়েছে কমিশন। কিন্তু এখনও অবধি দার্জিলিং-এর রিপোর্ট হাতে পায়নি কমিশন। মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতর সূত্রে খবর, জেলা থেকে কোনও রিপোর্ট এলে তা পাঠিয়ে দেওয়া হয় দিল্লি নির্বাচনী সদনে। পাঁচ দিন হল দ্বিতীয় দফার ভোট শেষ হয়েছে। তারপরেও জেলা থেকে কোনও স্ক্রুটিনি রিপোর্ট আসেনি। যার জেরে এখনও অবধি দিল্লিতে পুনর্নিবাচনের সুপারিশ পাঠানো সম্ভব হয়নি। কিন্তু শনিবারই নির্বাচন কমিশনের বিশেষ পর্যবেক্ষক অজয় নায়েক জানিয়েছিলেন যে, দ্বিতীয় দফায় বেশ কয়েকটি বুথের পুনর্নির্বাচন হবে।

নিয়মানুযায়ী, নির্বাচনের একদিন পরেই শেষ হয়ে যায় স্ক্রুটিনি। রিপোর্ট চলে আসে একদিনের মধ্যেই। কিন্তু এবার পশ্চিমবঙ্গ দেখছে এক ব্যতিক্রমী ঘটনা উল্লেখ্য, মঙ্গলবার রাজ্যের ৫ কেন্দ্রে হতে চলেছে তৃতীয় দফার লোকসভা নির্বাচন। সেই নির্বাচনে ৯২ শতাংশ কেন্দ্রে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করার ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here