mizoram minister

মহামগর ডেস্ক:  করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন তিনি। চিকিৎসকদের চেষ্টায় ও নার্সদের যত্নে তিনি আসতে আসতে সুস্থ হয়ে উঠছেন। আর একটু সুস্থ হয়ে ওঠার পরেই তিনি স্বাস্থ্যকর্মীদের সাহায্য করতে হাসপাতাল মুছলেন তিনি। তিনি আর কেউ নয় মিজোরামের মন্ত্রী। তাঁর হাসপাতাল মোছার ঘটনার ভিডিও ইতিমধ্যে ভাইরাল হয়ে গিয়েছে।

এই প্রসঙ্গে সর্বভারতীয় এক সাক্ষাৎকারে মিজোরামের শক্তি মন্ত্রী আর লালজিরলিয়ানা বলেন, করোনা পরিস্থিতিতে ভয়াবহ আকার ধারণ করেছে। এই পরিস্থিতিতে দিন রাত নার্স, চিকিৎসক, স্বাস্থ্যকর্মীরা করোনা রোগীদের সেবা করছেন। ১২ মে আমার রেজাল্ট করোনা পজিটিভ আসে। আমি চিকিৎসার জন্য জোরাম মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি হয়েছি। গত কয়েকদিন ধরে আমার শারীরিক অবস্থায় উন্নতি হয়েছে। আমি আগের থেকে সক্রিয় হয়ে উঠছি। নিজেদের সংক্রমণের ঝুঁকির পরেও নার্স, চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা আমাদের সেবা করে চলেছেন।

তিনি বলেন, পরিস্থিতি বিচার করে আমি তাঁদের সাহায্য করতে চেয়েছিলাম। তবে অন্য রোগীদের সাহায্য করা আমার পক্ষে সম্ভব নয়। তাই আমার পক্ষে যেটা সম্ভব, তাই করে আমি তাঁদের সাহায্য করেছি। আমি যে ঘরে ভর্তি ছিলাম সেটা পরিষ্কার করি ও মেঝে মুছি। এই হাসপাতালে এমনিতেই কর্মীদের অভাব রয়েছে। তাই আমি তাঁদের আমার সাধ্যমতো চেষ্টা করেছি।

তিনি বলেন, আমি শুধু বোঝাতে চেয়েছি, এখানে কেই বিশেষ ব্যক্তি বা ভিআইপি নয়। প্রতিটি জীবন এখানে সমান গুরুত্বপূর্ণ। এটাকে একটা সরকারি হাসপাতাল হিসেবে না দেখে, যতদিন আমরা এখানে ভর্তি থাকব, আমাদের সাময়িক বাড়ি হিসেবে দেখতে পারি। আমরা যদি সবাই নিজেদের মতো পরিষ্কার রাখি, তাহলে হাসপাতালটাই পরিষ্কার পরিচ্ছন্ন থাকবে। তাতে আমাদেরই থাকতে সুবিধা হবে।  

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here