news national

মহানগর ওয়েবডেস্ক: বিপদ রয়েছে তা অস্বীকার করার উপায় নেই। তবে দাঁতে দাঁত চেপে লড়াইটা করে চলেছে দেশ। বৃহস্পতিবার তারই সুফল প্রকাশ করল কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। জানিয়ে দেওয়া হল ক্রমশ সুস্থ হয়ে উঠছেন করোনা আক্রান্তরা। করোনার সঙ্গে দীর্ঘ লড়াইয়ের যা আশার আলো যোগাচ্ছে বলাই যায়।

বৃহস্পতিবার স্বাস্থ্যমন্ত্রীর বিবৃতিতে জানিয়ে দেওয়া হল দেশে করোনা আক্রান্তের সুস্থ হয়ে ওঠার সংখ্যাটা বর্তমানে ২৫.১৯ শতাংশ। মাত্র ১৪ দিন আগে এই সংখ্যাটাই ছিল ১৩.৬ শতাংশ। সুতরাং বলা যেতেই পারে করো না লড়াইয়ে ধীরে হলেও জয়ের মুখ দেখছে দেশ। পাশাপাশি শতকরা হারে দেশে মৃতের সংখ্যা প্রকাশ করে স্বাস্থ্যমন্ত্রীকে তরফের জানানো হয়েছে, বর্তমানে করোনার জেরে মৃত্যু হয়েছে মাত্র ৩.২ শতাংশ রোগীর। যদিও আক্রান্তের সংখ্যা লাগাম টানা যাচ্ছে না কোনোভাবেই। তবে আক্রান্তের সংখ্যা দ্বিগুণ হওয়ার হার আগের তুলনায় বেড়ে হয়েছে ১১ দিন।

বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রকের অতিরিক্ত সচিব লব আগরওয়াল জানান, শেষ ২৪ ঘন্টায় দেশজুড়ে করোনা আক্রান্ত হয়েছেন ১ হাজার ৭১৮ জন। ফলে আক্রান্তের সংখ্যা বর্তমানে বেড়ে দাঁড়িয়েছে ৩৩ হাজার ৫০ জন। পাশাপাশি শেষ ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে সেটি জনের ফলে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৭৪ জন। এবং সারাদেশে এখনো পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ৮ হাজার ৩৭২ জন করোনা আক্রান্ত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here