Home Featured উচ্চ প্রাথমিকের সাড়ে ১৪ হাজার পদে নিয়োগ, আজ থেকে শুরু ইন্টারভিউ

উচ্চ প্রাথমিকের সাড়ে ১৪ হাজার পদে নিয়োগ, আজ থেকে শুরু ইন্টারভিউ

0
উচ্চ প্রাথমিকের সাড়ে ১৪ হাজার পদে নিয়োগ, আজ থেকে শুরু ইন্টারভিউ
Parul

মহানগর ডেস্ক: যেমন কথা তেমন কাজ। আজ থেকে অর্থাৎ সোমবার থেকে শুরু হচ্ছে উচ্চ প্রাথমিকে নিগোয়ে ইন্টারভিউ। প্রথম দিনে ১২০০ থেকে ১৫০০ চাকরিপ্রার্থীকে ইন্টারভিউ এর জন্য ডাকা হয়েছে বলে জানা গিয়েছে। প্রতিদিন এত সংখ্যক ছাত্রছাত্রী প্রার্থীকেই ইন্টারভিউর জন্য ডাকা হবে। আর এর জন্য একাধিক ইন্টারভিউ বোর্ড গঠন করেছে স্কুল সার্ভিস কমিশন।

সূত্রে খবর অনুযায়ী জানা গিয়েছে, ২৮ টি ইন্টারভিউ বোর্ড গঠন হয়েছে কমিশনের পক্ষ থেকে। এছাড়াও এই ইন্টারভিউ প্রক্রিয়া চলবে আগামী মাসের ৪ তারিখ পর্যন্ত। চাকরিপ্রার্থীদের সুবিধার জন্য চালু করা হয়েছে হেল্পলাইন নম্বর। সেই হেল্পলাইন নম্বর গুলি হল… ৯০৫১৭৬৪০০/৯০৫১৭৬৫০০/৯৮৩০৪৫৪২১৮/৯৮৩০৪৫৪২১৯।

এছাড়াও স্কুল সার্ভিস কমিশনের পক্ষ থেকে জানানো হয়েছে যে, ঈদের কারণে ২০ ও ২১ জুলাই কোনরকম ইন্টারভিউ প্রক্রিয়া রাখা হবে না। আবারও ২২ জুলাইয়ের থেকেই ইন্টারভিউ প্রক্রিয়ার দৈনিক চালু হবে। প্রতিদিন এক হাজারের বেশি চাকরিপ্রার্থীকে, দুটি পর্যায়ে ইন্টারভিউতে ডাকা হবে।

আদালত ৩১ জুলাই এর যে সময়সীমা বেঁধে দিয়েছিল, যেখানে বলা হয়েছিল যে ৩১ জুলাই এর মধ্যেই নিয়োগ প্রক্রিয়া শেষ করতে হবে। সেখানে স্কুল সার্ভিস কমিশন মনে করছে যে, সময় সীমার মধ্যেই সেই প্রক্রিয়া শেষ করা যাবে। এছাড়াও জানা গিয়েছে যে, সোমবার থেকে যে উচ্চ প্রাথমিকে ইন্টারভিউ প্রক্রিয়া শুরু হয়েছে সেটি স্কুল সার্ভিস কমিশন আদালতের ডিভিশন বেঞ্চে উল্লেখ করবে। কারণ একাংশের মতে আদালতের নির্দেশ মত যে ইন্টারভিউ প্রক্রিয়া শুরু করা হয়েছে তা ডিভিশন বেঞ্চে জানাতে হবে স্কুল সার্ভিস কমিশনকে।

উল্লেখ্য, এর আগে বারবার উচ্চ প্রাথমিক নিয়োগের ক্ষেত্রে মুখ থুবরে পড়েছে রাজ্য সরকার। নিয়োগ প্রক্রিয়া অস্বচ্ছতা রয়েছে বলে অনেকেই অভিযোগ তুলে হাইকোর্টে মামলা করেছিলেন। অবশেষে হাইকোর্ট যে স্থগিতাদেশ জারি করেছিল, তা তুলে নিয়ে নিয়োগ প্রক্রিয়া শুরু করার নির্দেশ দিয়েছে। সেই মতই আজ থেকে উচ্চ প্রাথমিকে নিয়োগ প্রক্রিয়া শুরু হল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here