sports news
Highlights

  • প্রাক্তন পাকিস্তানি ক্রিকেটার শাহিদ আফ্রিদির নিশানায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
  • নরেন্দ্র মোদীর জন্যই ভারত-পাক দ্বিপাক্ষিক ক্রিকেট সম্পর্কের অবনতি, দাবি আফ্রিদির
  • ২০১২ সালে শেষবার দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ হয়েছিল

 

মহানগর ওয়েবডেস্ক: ভারত-পাক ক্রিকেট সম্পর্ক নিয়ে ফের একবার মুখ খুললেন প্রাক্তন পাকিস্তানি ক্রিকেটার শাহিদ আফ্রিদি। আর এইবার তাঁর নিশানায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আফ্রিদির দাবি, নরেন্দ্র মোদীর জন্যই ভারত-পাক দ্বিপাক্ষিক ক্রিকেট সম্পর্কের এত অবনতি হয়েছে এবং তিনি যতদিন ক্ষমতায় থাকবেন, ততদিন এই সম্পর্কের উন্নতি হবে না।

এক পাক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে আফ্রিদি বলেন,

‘মোদী যতদিন ক্ষমতায় আছেন, ভারত দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজ খেলবে না। উনি সবসময় নেতিনবাচক চিন্তা করেন। আর ভারতীয়রা সহ সকলেই জানেন মোদী কী ভাবছেন।’

তিনি আরও বলেন, ‘ভারত ও পাকিস্তানের মধ্যে সম্পর্কের অবনতি একজনের কারণেই হয়েছে। সীমান্তের দুই দেশের মানুষই কিন্তু একে অন্যের দেশে যেতে চায়। আমি জানি না মোদীর উদ্দেশ্য কী আর উনি কী করতে চান।’

প্রসঙ্গত, ২০১২ সালে শেষবার দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ হয়েছিল। সেবার পাকিস্তান ভারতে এসেছিল। আবার ভারত শেষবার পাকিস্তানে গিয়েছিল ২০০৬ সালে। মূলত ২০০৮ সালে মুম্বই হানার পর থেকেই দুই দেশের মধ্যে কূটনৈতিক সম্পর্কের অবনতি হতে থাকে। সম্প্রতি দুই দেশের ক্রিকেট সিরিজ নিইয়ে সওয়াল করেছিলেন শোয়েব আখতারও।

অন্যদিকে, সাম্প্রতিক সময়ে ভারতীয় ক্রিকেটের উন্নতির জন্য আইপিএল যে মূল কারণ, সেটাও জানিয়েছেন ‘বুম বুম আফ্রিদি’। ‘ভারতীয় ক্রিকেটের এই উন্নতির কারণ আইপিএল। বড় বড় বিদেশী খেলোয়াড়দের বিরুদ্ধে ভারতের তরুণ খেলোয়াড়রা খেলছে। ফলে শুরু থেকেই তাঁদের মনে একটা আত্মবিশ্বাস জন্মাচ্ছে। আর তারপর আন্তর্জাতিক ক্রিকেটের প্রতি ভীতিটাও কমে যাচ্ছে। আইপিএলের ফলে ভারতীয় ক্রিকেটে পরিবর্তন এসেছে এবং আমার আশা পাকিস্তান সুপার লিগের ফলে আমাদের দেশের ক্রিকেটেরও অনেকটা উন্নতি হবে’, বলেন আফ্রিদি।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here