Home Featured অ্যাপেলের পরেই রিলায়েন্স! বিশ্বের দ্বিতীয় সেরা ব্র্যান্ড মুকেশের সংস্থা

অ্যাপেলের পরেই রিলায়েন্স! বিশ্বের দ্বিতীয় সেরা ব্র্যান্ড মুকেশের সংস্থা

0
অ্যাপেলের পরেই রিলায়েন্স! বিশ্বের দ্বিতীয় সেরা ব্র্যান্ড মুকেশের সংস্থা
Parul

মহানগর ওয়েবডেস্ক: বিশ্বের সেরা ধনীদের তালিকায় ইতিমধ্যেই প্রথম ছয়ে জায়গা করে নিয়েছেন ভারতের ধনীতম ব্যক্তি মুকেশ আম্বানি। একের পর এক বড় বড় বিনিয়োগের জেরে মুকেশের সংস্থা বিশ্বের নিরিখে অন্যতম স্থান অর্জন করেছে। এবার জানা গেল, মার্কিন সংস্থা অ্যাপেল এরপর মুকেশের রিলায়েন্স বিশ্বের দ্বিতীয় সেরা ব্র্যান্ড। সুতরাং আরো এক পালক মুকেশের সাফল্যের মুকুটে।

ফিউচার ব্র্যান্ড ইনডেক্স ২০২০-র বিচারে মার্কিন সংস্থা অ্যাপেলের পরেই রয়েছে ভারতের রিলায়েন্স সংস্থা। বলা হয়েছে, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ বিশ্বের মধ্যে বেশ জনপ্রিয়, ভরসাযোগ্য সংস্থা। আর এর জন্য গোটা কৃতিত্ব দেওয়া হয়েছে কর্ণধার মুকেশ আম্বানিকে। বলা হয়েছে, যেভাবে নিজের সংস্থাকে বিশ্বের দরবারে তিনি তুলে ধরেছেন, তা এককথায় অকল্পনীয়। 

ইতিমধ্যেই গুগল, ফেসবুকের সঙ্গে বড় অংকের বিনিয়োগের জেরে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ বড় সাফল্যের মুখ দেখেছে। লকডাউন কার্যকরী হওয়ার ফলে ও যেখানে অন্যান্য সংস্থা বা সংস্থার কর্ণধাররা চাপে রয়েছেন, সেখানে মুকেশ আম্বানি বিশ্বের দরবারে ধনী ব্যক্তিদের তালিকায় নিজেকে ক্রমশ ওপরে নিয়ে গিয়েছেন। এখন মার্কিন সংস্থা অ্যাপেলের পরে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের নাম থাকা সত্যিই অবাক হওয়ার মতো বিষয়। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here