cricket news
Highlights

  • দর্শকশূন্য অবস্থাতে খেলা হবে ভারত-দক্ষিন আফ্রিকার মধ্যে বাকি দুটি ওয়ানডে ম্যাচ
  • লখনউ ও কলকাতায় হবে বাকি দুটি ম্যাচ
  • করোনা আতঙ্কের জেরে স্থগিত রাখা হয়েছে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজও

 

মহানগর ওয়েবডেস্ক: একেবারে দর্শকশূন্য অবস্থাতে খেলা হবে ভারত-দক্ষিন আফ্রিকার মধ্যে বাকি দুটি ওয়ানডে ম্যাচ। বৃহস্পতিবার রাতে এক বিজ্ঞপ্তিতে এমনই জানিয়েছে বিসিসিআই। করোনা সংক্রমণ থেকে বাঁচার জন্য সরকারি গাইডলাইন মেনেই এই সিদ্ধান্ত। খেলোয়াড় ও দর্শকদের সুস্বাস্থ্য সুনিশ্চিত করতে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরামর্শ মেনে চলবে বলে জানিয়ে দিয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড।

বিসিসিআইয়ের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘বুধবার ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশন কোভিড-১৯’কে বিশ্বজনীন মহামারী বলে ঘোষণা করেছে। ভারত সরকারের বিধিনিষেধের সঙ্গে সামঞ্জস্য রেখে চলার চেষ্টা করছি। খেলোয়াড় ও দর্শকদের সুরক্ষাই আমাদের কাছে সবচেয়ে আগে। এর জন্য বিসিসিআই কেন্দ্রীয় ও রাজ্য সরকারের পরামর্শ মেনে চলবে।’

আগামী রবিবার লখনউয়ের একানা ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে ভারত-দক্ষিণ আফ্রিকা৷ সিরিজের তৃতীয় ও অন্তিম ম্যাচটি বিরাটরা খেলবেন কলকাতায়৷ ইতিমধ্যেই করোনা নিয়ে কেন্দ্রের যুবকল্যাণ ও ক্রীড়ামন্ত্রকের নির্দেশিকা পেয়ে গিয়েছে বিসিসিআই৷ মারণ এই ভাইরাস নিয়ে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের নির্দেশ পৌঁছে গিয়েছে রাজ্যগুলিতেও৷ বৃহস্পতিবার ইডেন ম্যাচ নিয়ে সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া নবান্নে মুখ্যসচিব রাজীব সিনহার সঙ্গে দীর্ঘক্ষণ বৈঠক করেন।

পরে অভিষেক সাংবাদিকদের জানান, ‘ইতিমধ্যে অনলাইনে বিক্রি হওয়া টিকিটগুলো নিয়ে পরবর্তী সময় সিদ্ধান্ত নেওয়া হবে। কিন্তু নতুন করে আর টিকিট বিক্রী করা হচ্ছে না৷ আপাতত স্থগিত রাখা হল৷ আগামিকাল মন্ত্রকের নির্দেশ নিয়ে রাজ্য সরকার সব অ্যাসোসিয়েশনের সঙ্গেও বৈঠক করবে তারপরেই সিদ্ধান্তে আসব৷ আমরা এই বিষয়ে বিসিসিআইয়ের নির্দেশ মেনেই চলব৷’

অন্যদিকে, করোনা আতঙ্কের জেরে স্থগিত রাখা হয়েছে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজও। আয়োজকদের তরফ থেকে জানানো হয়েছে, সরকারের নির্দেশিকা মতো দর্শকশূন্য অবস্থায় এই ম্যাচ আয়োজন করা সম্ভব নয়। বরং বাকি সাতটি ম্যাচ পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর আয়োজন করা হবে। উল্লেখ্য, এই রোড সেফটি সিরিজে শচীন তেন্ডুলকর, বীরেন্দ্র সেহবাগ, ব্রায়ান লারা, ব্রেট লি’র মতো কিংবদন্তিরা খেলছেন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here