kolkata bengali news

ডেস্ক: আগামী ২৩ এপ্রিল কোচবিহারের শীতলকুচির ১৮১ নম্বর বুথে পুর্ননির্বাচন হবে। বুথবার নির্বাচন কমিশনের তরফ থেকে এমনই খবর দেওয়া হয়েছে।

কোচবিহার এবং আলিপুরদুয়ারে প্রথম দফার ভোটগ্রহণের পর বেশ স্বস্তি পেয়েছিল বলে জানান রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব। এরপরেই শাসক এবং বিরোধীদের তরফ থেকে পুনর্নির্বাচনের আবেদন জানানো হয়। তবে স্ক্রুটিনির আগে কোনও সিদ্ধান্তে আশা যাবে না বলে জানান রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক। কিন্তু আজ কোচবিহারের শীতলকুচির ১৮১ নম্বর বুথে পুনর্নিবাচন করার ব্যপারে সিলমোহর দিল কমিশন।

রাজ্যে প্রথম দফার নির্বাচনে এই বুথে মক পোল হয়েছিল। কিন্তু অভিযোগ, সেই ভোট বাতিল না করেই এখানে অনায়াসে চলতে থাকে ভোটগ্রহণ প্রক্রিয়া। ঘটনার জেরে কয়েকজন প্রিসাইডিং আধিকারিককে শো কজ অবধি করা হয় বলে খবর। ফলে মক পোল না বাতিল করার জন্য ১৮১ নম্বর বুথে পুনর্নির্বাচন করার সিদ্ধান্ত নিল কমিশন। উল্লেখ্য, প্রথম দফার ভোটে বিকেল ৫টা পর্যন্ত আলিপুরদুয়ার কেন্দ্রে ৮১.৫৮ শতাংশ ও কোচবিহার কেন্দ্রে ৮০.১১ শতাংশ ভোট পড়েছিল। কিছু বিক্ষিপ্ত ঘটনা বাদ দিলে ভোট শান্তিপূর্ণ হয়েছে বলে জানান তিনি আরিজ। অন্যদিকে, শীতলকুচিতে ২৭২ নং বুথে প্রিজাইডিং অফিসারের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে তাঁকে শোকজ করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here