Home Featured মমতাকে প্যাঁচে ফেলতে গিয়ে নিজেরাই বিপাকে! ঘর সামলাতে ব্যস্ত গেরুয়া শিবির

মমতাকে প্যাঁচে ফেলতে গিয়ে নিজেরাই বিপাকে! ঘর সামলাতে ব্যস্ত গেরুয়া শিবির

0
মমতাকে প্যাঁচে ফেলতে গিয়ে নিজেরাই বিপাকে! ঘর সামলাতে ব্যস্ত গেরুয়া শিবির
Parul

মহানগর ডেস্ক: চার মাসে তিন মুখ্যমন্ত্রী, উদাহরণ করেছে উত্তরাখণ্ড। তীরথ সিং রাওয়াতকে সরিয়ে নতুন মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন পুষ্কর সিং ধামি। কিন্তু তাতে সমস্যা মেটার পরিবর্তে শাসক দলের অন্দরে  নতুন সমস্যা দেখা দিয়েছে বলে খবর। পুষ্করকে নিয়ে দলের মধ্যেই অখুশি অনেকে। এমন পরিস্থিতিতে হস্তক্ষেপ করতে হচ্ছে কেন্দ্রীয় নেতৃত্বকে।

তীরথ সিং রাওয়াতকে মুখ্যমন্ত্রী পদে বসানো হলেও উত্তরাখণ্ডের কোনও কেন্দ্রের বিধায়ক ছিলেন না তিনি। নিয়ম অনুসারে আগামী ছয় মাসের মধ্যে তাকে কোনও একটি কেন্দ্র থেকে ভোটে জিতে আসতে হবে। জিততে না পারলেও ছাড়তে হত চেয়ার। পশ্চিমবঙ্গে যেমন মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী হলেও তিনি কোনও আসনের বিধায়ক নন। তাই ভবানীপুর থেকে উপনির্বাচনে লড়তে চলেছেন তিনি। তীরথ সিং এর ক্ষেত্রেও প্রযোজ্য এই একই নিয়ম।

রাজনৈতিক বিশ্লেষকদের একাংশের মত, অতিমারির অজুহাত দেখিয়ে উপনির্বাচন করাতে আপত্তি জানানোর রাস্তা খোলা রাখল বিজেপি। কৌশলে সরিয়ে নেওয়া হল রাওয়াতকে। ঘুরিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে বার্তা দেওয়া হয়েছে বলেই মনে করছেন অনেকে। আগামী দিনে বাংলাতে উপনির্বাচন আয়োজিত না হলে পদত্যাগ করতে হবে নেত্রীকেও। কিন্তু মমতাকে বার্তা দিতে গিয়ে নিজেদের সামনেই এখন নতুন প্রশ্নপত্র। সূত্রের খবর, রাজ্য বিজেপিতে অন্তর্দ্বন্দ্ব সামাল দিতে দলের প্রবীণ নেতাদের সঙ্গে কথা বলেছেন অমিত শাহ।

অনভিজ্ঞ পুষ্কর ধামিকে রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে দেখতে চাইছেন না গেরুয়া শিবিরের একাংশ। বেঁকে বসেছেন রাজ্য বিজেপি সভাপতি মদন কৌশিক। সামনের বছর উত্তরাখণ্ডে বিধানসভা নির্বাচন। তার আগেই গোষ্ঠীদ্বন্দ্ব স্বভাবতই স্বস্তি দিচ্ছে না বিজেপিকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here