national news
Parul

মহানগর ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মন্ত্রিসভায় হতে পারে রদবদল, সম্প্রসারণ। সম্প্রতি রাজনৈতিক মহলে চলছে এই গুঞ্জন। এরই মধ্যে আজ মঙ্গলবার জেপি নাড্ডা এবং কেন্দ্রীয় মন্ত্রীদের সঙ্গে বৈঠক হওয়ার কথা ছিল প্রধানমন্ত্রীর। সূত্র উদ্ধৃত করে জাতীয় সংবাদমাধ্যমের পক্ষ থেকে দাবি করা হয়েছে, বাতিল আজকের সভা!

ads

বিকেল পাঁচটায় এই বৈঠক হওয়ার কথা ছিল। সেখানে উপস্থিত থাকতে পারতেন জেপি নাড্ডা, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, অর্থমন্ত্রী নির্মলা সীতারমন, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং -সহ প্রহ্লাদ যোশী, ধর্মেন্দ্র প্রধান, নরেন্দ্র তোমর, পীযূষ গোয়েলরা। শেষবার জুন মাসের ২০ তারিখে। বিগত দু বছরে সরকারের পর্যালোচনা করা হয়েছিল এই সভায়।

বর্তমানে মোদির মন্ত্রিসভায় সদস্য সংখ্যা ৫৩। আগামী দিনের কথা ভেবে সম্প্রসারণ করা হতে পারে মন্ত্রিসভার। রাজনৈতিক মহলে কানাঘুষো, ১৫ থেকে ১৭ জন নতুন মুখের অন্তর্ভুক্তি ঘটতে পারে ক্যাবিনেটে। আগামী বছর ছয় রাজ্যে বিধানসভা ভোটের কথা মাথায় রেখে নেওয়া হতে পারে উল্লেখযোগ্য পদক্ষেপ। সে ক্ষেত্রে দলের শক্তি বৃদ্ধিতে জোট শরিকদেরকেও আনা হতে পারে কেন্দ্রীয় মন্ত্রিসভায়, এমন সম্ভাবনার কথা উড়িয়ে দিচ্ছেন না রাজনৈতিক বিশেষজ্ঞরা। মনে করা হচ্ছে, ক্যাবিনেটে জায়গা করে নিতে পারেন উত্তর প্রদেশ থেকে উঠে আসা একাধিক ব্যক্তি। প্রধানমন্ত্রির মন্ত্রিসভায় রদবদলে সংক্রান্ত আলোচনার মাঝে স্বভাবতই আলাদা গুরুত্ব পাচ্ছিল আজকের বৈঠক। কিন্তু তা বাতিল বলেই সূত্রের খবর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here