ডেস্ক: পঞ্চায়েত ভোট এগিয়ে আসতেই জঙ্গলমহলের বেতাজ বাদশা ছত্রধর মাহাতোকে আরও ক্ষমতা দিতে উঠেপড়ে লেগেছে রাজ্য সরকার। পঞ্চায়েত নির্বাচনে ছত্রধর যে প্রচারে নামবেন সেই খবর অনেকদিন ধরেই উড়ছিল জঙ্গলমহলের বাতাসে। এবার কার্যত সেই পদক্ষেপকে সত্যি করতেই ছত্রধরের দুই ছেলেকে হাতিয়ার করে তাঁকে হারানো ক্ষমতা ফিরিয়ে দিতে উদ্যোগী রাজ্য।

জানা গিয়েছে, ছত্রধরের দুই ছেলে ধৃতিপ্রসাদ মাহাতো ও দেবীপ্রসাদ মাহাতোকে চাকরি দিতে উদ্যোগ নিচ্ছে রাজ্য সরকার। উল্লেখ্য, ছত্রধরের বড় ছেলে ধৃতিপ্রসাদ বর্তমানে বিএ দ্বিতীয় বর্ষে পড়াশোনা করছে। অন্যদিকে, দেবীপ্রসাদ পড়ছে বিএ প্রথম বর্ষে। জানা গিয়ে ইতিমধ্যেই তাদের চাকরি দেওয়ার বিষয়ে প্রস্তুতি নেওয়া শুরু হয়ে গিয়েছে রাজ্যের।

উল্লেখ্য, মাসদুয়েক আগেই ছত্রধরকে কাছে টানতে তিনি স্বপার্ষদ ছত্রধরের বাড়িতে এসেছিলেন তৃণমূল ত্যাগী বিজেপি নেতা মুকুল রায়। বলে গিয়েছিলেন, মমতার সরকার ছত্রধরকে জেলে আটকে রাখলেও মাহাতো পরিবার চাইলে কেন্দ্রের সাহায্য নিয়ে তাকে গারদের বাইরে আনতে পারে। তার জন্য প্রয়োজনে যা যা করণীয় তা তিনি করবেন। সেই ঘটনার পর রাজ্য সরকারের তরফে তড়িঘড়ি করে কোন বিবৃতি দেওয়া না হলেও কালীঘাটনিবাসিনীর বাড়িতেই এক বৈঠকে পরবর্তী ব্লুপ্রিন্ট তৈরির কাজ শুরু হয়ে গিয়েছিল। সেই অনুসারে ছত্রধরকে গারদ থেকে মুক্তি দেওয়ার প্রক্রিয়াও ইতিমধ্যেই চলছে বলে সংবাদ মাধ্যমকে সূত্রে খবর।

অন্যদিকে, ছত্রধরের লাগাম যদি বিরোধী শিবিরের হাতে উঠে যায় তবে জঙ্গলমহলে শাসকদলের জন্য তা যে নেতিবাচক ফল বয়ে নিয়ে আসবে তা বলার অপেক্ষা রাখে না। ছত্রধরের লাগাম নিজের হাতে রাখতেই তাঁর দুই ছেলেকে চাকরি দেওয়ার প্রক্রিয়া রাজ্য সরকার শুরু করেছে বলে ধারণা ওয়াকিবহাল মহলের। ছত্রধর আদৌ মুক্তি পাবেন কিনা সেই উত্তর সময় দিলেও ছত্রধরকে যে রাজ্য কোনও ভাবেই বের করে দিতে চায় না তা রাজ্যের এই পদক্ষেপেই আরও স্পষ্ট হয়ে যাচ্ছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here