kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, বাঁকুড়া: করোনা ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধ করছে দেশ। আর সেই যুদ্ধে শামিল হয়েছে দেশবাসী। অনেকেই এগিয়ে এসে মুখ্যমন্ত্রী এবং প্রধানমন্ত্রীর করোনা রিলিফ ফান্ডে অর্থ সাহায্য করছেন। শুধু অর্থ নয়, দেশবাসীর কাছে আহ্বান জানানো হয়েছে যে যেমন খুশি পারেন সাহায্য করুন এই যুদ্ধকালীন পরিস্থিতির দেশকে এবং দেশের মানুষকে বাঁচাতে। এবার এক অভিনব উদ্যোগ নিল বাঁকুড়ার বাইপাস সংলগ্ন আবাসন গ্রিন গার্ডেন আবাসিকরা। এই আবাসনের প্রায় ৪০০ জন আবাসিক রয়েছেন। তাদের আবাসনের নিজস্ব মেনটেনেন্স ফ্রান্ড থেকে বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ হাসপাতালে হাতে তুলে দেওয়া হল চল্লিশটি সিঙ্গেল বেড। আজ এই শয্যাগুলি বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ হাসপাতালের সুপারের হাতে তুলে দেন ওই আবাসনের আবাসিক ও যার মস্তিষ্কপ্রসূত এই অভিনব উদ্যোগ সেই অরূপ চক্রবর্তী। বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ হাসপাতালে দেওয়া দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার বাসে করে বেডগুলি পৌঁছে যায় সম্মিলনী মেডিক্যাল কলেজ হাসপাতালে।

ক্রমশই বিশ্ব জুড়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এ রাজ্যেও পড়েছে তার থাবা। যে কোনও দিন বাঁকুড়া জেলাতেও দেখা দিতে পারে এই মারণ রোগের শক্ত কামড়। সেই জন্যই আগাম সব ধরনের ব্যবস্থা নিয়ে রাখতে চাইছে স্বাস্থ্য দফতর। পরিস্থিতি সামাল দিতে আগাম কোমর বেঁধে নেমেছে বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ। বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজের আইলোশন বেড সংখ্যা ১৫ থেকে বৃদ্ধি করে ৬৫টি করার পরিকল্পনা করেছে মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ।

এ শয্যাগুলিকে করোনা আক্রান্ত সন্দেহে ভর্তি রোগীদের জন্য আইসোলেটেড ওয়ার্ডে রাখা হবে বলে দাবি করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। একটি আবাসনের আবাসিকরা যেভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন, এতে হাসপাতাল চিকিৎসার কাজে নিয়োজিত চিকিৎসক এবং নার্স ও হবু ডাক্তাররা অনেক বেশি অনুপ্রাণিত হবেন বলে জানিয়েছেন হাসপাতালের সুপার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here