মহানগর ওয়েবডেস্ক :সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর তদন্তে সিবিআই লাগু হলে কোনও আপত্তি নেই। এদিন সুপ্রিম কোর্টে হলফনামা দিতে গিয়ে এমনটাই আইনজীবী মারফত জানিয়েছেন রিয়া চক্রবর্তী। তবে বিহার পুলিশ এই মামলার সঙ্গে জড়িত থাকার যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তুলেছেন রিয়া। মামলাটি বিহার পুলিশের কাছ থেকে মুম্বই পুলিশের কাছে নিয়ে আসার জন্য সুপ্রিম কোর্টে পিটিশন দাখিল করেন রিয়া।

সেই মামলার গত মঙ্গলবার শুনানির পর রায়দান সংরক্ষিত রেখেছে আদালত। তবে বৃহস্পতিবারের মধ্যে এই মামলার সঙ্গে জড়িত সমস্ত পক্ষ্কে যাবতীয় নথি জমা দেওয়ার কথা বলেছিল সুপ্রিম কোর্ট।

গত মঙ্গলবার রিয়ার আইনজীবীকে সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর তদন্তে সিবিআই লাগু নিয়ে প্রশ্ন করে।কারণ রিয়া নিজেই কিছুদিন আগেই কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রীর কাছে সিবিআই এর দাবি জানিয়েছিলেন।

সেই বিষয়ে রিয়া তার আইনজীবী মারফত এদিন জানিয়েছেন, যদি সুপ্রিম কোর্ট ভারতীয় সংবিধানের ১৪২ তম ধারা অনুযায়ী নিজের বিশেষ ক্ষমতা প্রয়োগ করে এই মামলার তদন্ত সিবিআইয়ের হাতে তুলে দেয়, তাহলে তার কোনও আপত্তি নেই। সমস্যা হল, বিহার পুলিশের এফআইআরের ভিত্তিতে যে মামলা সিবিআইয়ের হাতে গিয়েছে সেটা রাজনৈতিক উদ্দেশ্যে প্রণোদিত এবং সেটি বিহার পুলিশের ‘আইনগত অধিকার ক্ষেত্রের বাইরে’ এবং ‘আইন বিরোধী।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here