bengali cricket news

Highlights

  • আগামী ২১শে ফ্রেরুয়ারী থেকে অস্ট্রেলিয়ায় শুরু হতে চলেছে মহিলাদের টি২০ বিশ্বকাপ
  • সেই জন্য ভারতীয় দলে সুযোগ পেয়েছেন বাংলার রিচা ঘোষ
  • ঝুলন গোস্বামীর পর এই প্রথম কোন বাংলার মেয়ে ভারতের হয়ে মহিলা ক্রিকেটের বিশ্বকাপ খেলবেন

 

নিজস্ব প্রতিনিধি, হুগলি: দুর্দান্ত পারফরম্যান্স করা আর ভারতের হয়ে খেলে ম‍্যাচ খেলে দলকে বিশ্বচ্যাম্পিয়ন করা, এই অঙ্গীকার নিয়ে আসন্ন মহিলাদের টি২০ বিশ্বকাপ খেলতে অস্ট্রেলিয়া পাড়ি দেবেন বাংলার মেয়ে রিচা ঘোষ। ঝুলন গোস্বামীর পর এই প্রথম কোন বাংলার মেয়ে ভারতের হয়ে মহিলা ক্রিকেটের বিশ্বকাপ খেলবেন। স্বাভাবিক ভাবেই রিচাকে ঘিরেই নয়া স্বপ্ন দেখা শুরু বাংলার মানুষের।

আগামী ২১শে ফ্রেরুয়ারী থেকে অস্ট্রেলিয়ায় শুরু হতে চলেছে মহিলাদের টি২০ বিশ্বকাপ। আসন্ন বিশ্বকাপের জন‍্য ১৫ সদস‍্যের যে দল ঘোষনা করেছে বিসিসিআই তাতে বাংলার একমাত্র মুখ রিচা। অধিনায়কের দায়িত্ব সামলাবেন হরমনপ্রীত কৌর। সম্প্রতি উইমেন্স চ‍্যালেঞ্জার ট্রফিতে ভালো পারফর্ম করেন রিচা, যা ভারতের ক্রিকেট বোর্ডের নির্বাচকদের নজর কাড়ে। সেই জন্যেই নতুন মুখ হলেও তাঁকে বিশ্বকাপ দলে নেন নির্বাচকরা।

জাতীয় দলে সুযোগ পাওয়ার পর হুগলির মানকুণ্ডুতে সিএবির খেলায় উপস্থিত হয়ে এক রাশ আনন্দ প্রকাশ করলেন রিচা। তরুনী ক্রিকেটার জানান,

‘খবরটা পেয়ে খুব ভালো লেগেছিল। চেষ্টা করেছিলাম যাতে জাতীয় দলে সুযোগ পেটে পারি। তবে বিশ্বকাপে সুযোগ পাব ভাবিনি। খবরটা পেয়ে আমি খুব সারপ্রাইজড হয়েছিলাম। দলের হয়ে খেলে দেশকে এগিয়ে নিয়ে যাওয়াই হবে আমার লক্ষ‍্য।’

শিলিগুড়িতে মাত্র পাঁচ বছর বয়স থেকে ক্রিকেট খেলা শুরু করেন রিচা। সেখান থেকে জেলা, তারপর সিএবির হয়ে ক্রিকেট খেলা। বাংলার হয়ে চ‍্যালেঞ্জার ট্রফিতে ২৬ বলে ৩৬ রানের ইনিংস খেলে নির্বাচকদের নজরে আসেন। আর সেখান থেকেই এই সুযোগ বলে মনে করছেন ক্রিকেটপ্রেমীরা। সামনে মাধ‍্যমিক পরীক্ষা থাকলেও ক্রিকেটকে অগ্ৰাধিকার দিয়ে অস্ট্রেলিয়ায় বিশ্বকাপ খেলতে যাবেন, হুগলির মানকুণ্ডুতে খেলতে এসে রিচা ঘোষ এমনটাই জানান। তাঁকে শুভেচ্ছা জানাতে মাঠে আসেন স্থানীয় অনেক মানুষজনও।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here