মহানগর ওয়েবডেস্ক: সাল ২০০৮, পাকিস্তানের মাটিতে বসে মুম্বই হামলার ষড়যন্ত্রের অন্যতম মাথা ছিল মুজিব। জানা যায়, হাফেজ সইদের ডান হাত এই জঙ্গি। ভয়ঙ্কর এই জঙ্গী অবশেষে নিকেশ হল পাকিস্তানের করাচিতে। সংবাদমাধ্যম সূত্রে খবর অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীদের হামলায় মৃত্যু হয়েছে মুম্বাই হামলার অন্যতম চক্রি মুজিব উর রহমান জমুরানি।

সংবাদমাধ্যম সূত্রে খবর, বৃহস্পতিবার করাচিতে কিছু অখ্যাত পরিচয় ব্যক্তি হামলা চালায় মুজিবের উপর। সেই হামলাতে মৃত্যু হয় ভয়ঙ্কর এই জঙ্গির। শুক্রবার প্রকাশ্যে আসে তার মৃত্যুর খবর। যদিও কে বা কারা এই হামলা চালিয়েছে সে বিষয়ে কোনো স্পষ্ট ধারণা পাওয়া যায়নি। তবে অনুমান করা হচ্ছে বালুচিস্তানের লস্কর বা জামাত-উদ-দাওয়া সংগঠনের কেউ হত্যা করেছে এই জঙ্গিকে। বালুচিস্তানের মকরান এলাকার লস্করের প্রধান ছিল মুজিব। পাশাপাশি হাফিজ সইদের অত্যন্ত ঘনিষ্ঠ বলা যায় ডান হাত ছিল মৃত ওই জঙ্গী পাকিস্তানে জঙ্গি সংগঠন গুলির পাশাপাশি আইএস-য়ের সঙ্গেও সংযোগ ছিল তার।

শুধু তাই নয় জম্মু-কাশ্মীরে ক্রমাগত হিংসা ছড়ানোর পিছনে অন্যতম মাথা ছিল মুজিব। গোয়েন্দা সূত্রে জানা গিয়েছে, পাকিস্তানে জঙ্গিদের ট্রেনিং দেওয়ার জন্য রীতিমত ট্রেনিংস্কুল রয়েছে মুজিবের। জম্বু কাশ্মীরের উগ্রবাদী যুব সম্প্রদায়কে জঙ্গী প্রশিক্ষণ দেওয়ার দায়িত্বভার ছিল তার ওপর। জানা যায়, আন্তর্জাতিক ক্ষেত্রে শীর্ষ জঙ্গি নেতাদের সঙ্গে যোগাযোগ ছিল পাকিস্তানের মুজিবের। এমন এক জঙ্গির মৃত্যু ভারতের জন্য যে অত্যন্ত সুখবর তা বলার অপেক্ষা রাখে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here