ডেস্ক: গত ১২ই এপ্রিল, বৃহষ্পতিবার কলকাতার প্রেস ক্লাবে মুক্তি পেয়েছে রিক্তা মুখার্জীর একক বাংলা সঙ্গীত ‘পালকে নাম’। এটি একটি রোমান্টিক গান। প্রযোজনায় ইনরেকো। সঙ্গীত পরিচালনায় রয়েছেন দেবজিত রায়। গানটি লিখেছেন রাজীব দত্ত। বৃহষ্পতিবার প্রেস ক্লাবের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অভিজ্ঞ সঙ্গীতজ্ঞ ও কিংবদন্তী তবলাবাদক শ্রী তন্ময় বোস। এছাড়াও অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন বর্ষীয়ান উপস্থাপক দেবাশীষ বসু।

লন্ডন প্রবাসী রিক্তা খুবই সঙ্গীতপ্রেমী। গায়িকার কথায়, “রোমান্টিক গান সকল মরশুমের উপযোগী, সেজন্যই একটি রোমান্টিক গান গাইলাম। আমি লন্ডনে অনেক কাজ করি কিন্তু কলকাতাব কাজ করতে আমার মন চায়। ভবিষ্যতে আরও কিছু কাজ করার পরিকল্পনা রয়েছে”।

বাংলা সঙ্গীতের বাজার এখন যথেষ্ট নিম্নমুখী। বিশেষত একক অ্যালবামের ক্ষেত্রে তো বাজার নেই বললেই চলে। এমন পরিস্থিতিতে এ ধরনের উদ্যোগ বেশ ঝুঁকিপূর্ণ। পুঁজির অভাবে বাংলার সঙ্গীতশিল্পীরা এ ধরনের ঝুঁকি নিতে একেবারে আগ্রহী নয়। সেই জায়গায় দাঁড়িয়ে রিক্তা-দেবজিত-রাজীবের এই উদ্যোগ যথেষ্ট প্রশংসনীয়। এরকম কাজ নিয়ে ওনারা ভবিষ্যতে আবার আসুন ও শ্রোতারা তাঁদেরকে সাদরে গ্রহণ করুন সেটিই কাম্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here