‘শামি কাপুর এবং কিশোর কুমারকে স্বীকৃতি দেওয়া হয়নি!’ ক্ষোভ ঋষির

0
181
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: ফিল্ম ইন্ডাস্ট্রির জনপ্রিয় মুখ হলেন ঋষি কাপুর। ১৯৭৩-এর ‘ববি’ সিনেমা দিয়ে বলিউডে আত্মপ্রকাশ করেছিলেন তিনি। কয়েক দশক ধরে ঋষি ইন্ডাস্ট্রিতে রাজত্ব করে গেছেন। বাবা রাজ কাপুরের হাত ধরেই ‘জোকার’ সিনেমায় একটা ছোট চরিত্রে তাঁকে প্রথম দেখা গিয়েছিল। সেই বিষয় অভিনেতা জানান, বাবা হাত ধরে আমায় সেটে নিয়ে যান এবং অভিনয় করার কথা বলেন। যখন এই ছবির জন্য পুরস্কার পেলাম তিনি আমায় বললেন দাদুর পা ছয়ে প্রণাম কর। এরপর দাদু বাবাকে বলেছিলেন, ‘রাজ আমার ঋণ শোধ করে দিয়েছে।’ প্রায় একবছরের কাছাকাছি সিনেমা জগত থেকে দূরে রয়েছেন ঋষি কাপুর। চিকিৎসার জন্য তিনি নিউইয়ার্কেই রয়েছেন।

অভিনেতা বলেন, আমরা সবাই শামি কাপুর এবং কিশোর কুমারের অবদান ভুলে গেছি। ভারতীয় সিনেমায় তাঁদের অবদানের কথা কেউই মনে রাখেনি। এক সাক্ষাতকারে অভিনেতা ক্ষোভ প্রকাশ করে বললেন, ‘শামি কাপুর এবং কিশোর কুমারকে স্বীকৃতি দেওয়া হয়নি। এটা খুবই দুঃখজনক ঘটনা। শামি কাপুর এবং কিশোর কুমারের অবদানকে সবাই ভুলে গেছে। ভারতীয় সিনেমায় এই কিংবদন্তিদের অবদান কেউ কী করে ভুলে যায়? তাঁরা কত কী করেছেন ইন্ডাস্ট্রির জন্যে। কিন্তু আজ পর্যন্ত তাঁরা কেউই স্বীকৃতি পাননি। আমাদের মধ্যে সেই সংস্কারটাই নেই। সব ভুলে গেছি। আমাদের দ্বারা কিছুই হয় না। কোনও কিছুই করতে পারি না।’

এর আগে শামি কাপুরের মৃত্যু বার্ষিকীতে ঋষি কাপুর জানান, ‘ইন্ডাস্ট্রিতে তিনি একমাত্র উজ্জ্বল তারকা ছিলেন।’ যদিও কাপুর বংশ কিন্তু বলিউডে রাজ করে চলেছে। করিশ্মা কাপুরও নয়ের দশকের জনপ্রিয় অভিনেত্রী ছিলেন এবং এখনও তিনি রয়েছেন। অন্যদিকে, করিনা কাপুর খান এবং রণবীর কাপুর এই জেনেরেশনের প্রাণ বলাই যেতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here