মহানগর ওয়েবডেস্ক :গত ১ জুলাই ছিল জাতীয় চিকিৎসক দিবস। পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বরেণ্য চিকিৎসক ডাঃ বিধানচন্দ্র রায়ের প্রতি শ্রদ্ধা জানিয়ে দেশ জুড়ে এই দিনটি বিশেষ ভাবে পালন করা হয়। আর সেই কথা মাথায় রেখেই গতকাল একটি বিশেষ ঘোষণা করেন তারকা দম্পতি রীতেশ দেশমুখ ও জেনেলিয়া ডি’সুজা।

গতকাল তারা ইনস্টাগ্রাম লাইভে এসে জানিয়েছেন তারা তাদের অঙ্গদান করবেন। তারা জানিয়েছেন , ‘অনেকদিন ধরেই এই সিদ্ধান্তটি নেওয়ার কথা ভাবছিলাম আমরা। শেষে ডাঃ নোজের শেরিয়ার এবং এফওজিএসআই সংস্থার অনুপ্রেরণায় অঙ্গ দানের অঙ্গীকারবদ্ধ হলাম। অন্যের জীবন রক্ষার জন্য এর চেয়ে বড় দান আর হয় না।’

করোনা অতিমারীতে বিপর্যস্ত গোটা ভারত। সেই সময় দাঁড়িয়ে কঠিন লড়াই করে চলেছেন দেশের চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা। তাদের সম্মান জানিয়েছেন গতকাল রীতেশ ও জেনেলিয়া। এরই সঙ্গে গতকালই এই গুরুত্বপূর্ণ ঘোষণা করেছেন তারা।

তারকা দম্পতির এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন নেটিজেনদের একাংশ। গতকাল তারা আরও জানিয়েছেন, ‘করোনা অতিমারীর জন্য সারা দেশের চিকিৎসকরা যে দারুণ লড়াই লড়ছেন, সেদিকে তাকালে আজকের দিনটির আলাদা তাৎপর্য্য মেলে। এমন দিনকে স্মরণ করেই আমরা অঙ্গদানের সিদ্ধান্ত নিয়েছেন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here