মুম্বইয়ের আরে কলোনীতে গাছ কাটায় শ্বাস নেওয়ার পরিস্থিতি থাকবে না, বললেন রীতেশ

0
408
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: মেট্রো সম্প্রসারণের জন্য প্রায় ২৭ হাজার গাছ কাটা পড়বে, এই খবরটা সামনে আসতেই হইচই পড়ে যায় মুম্বইনগরীতে। পথে নামেন সাধারণ মানুষ, ঘটনার প্রতিবাদ জানানো হয়। অ্যারে ফরেস্টের কর্মীরা সাধারণ মানুষদের সঙ্গে মিছিলে পা মেলান এবং গাছ কাটার প্রতিবাদ করেন। এই প্রতিবাদ মিছিলে সামিল হন বলিউড তারকারাও। কঙ্গনা রানাওয়াত থেকে, শ্রদ্ধা কাপুর, স্বরা ভাস্কর সকলেই নিজের কথা সামনে রেখেছেন এবং সরকারকে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধও জানান। এবার এই বিষয় নিয়ে মুখ খুলেছেন অভিনেতা রীতেশ দেশমুখ। তিনি বলেন, আমাদের সকলেরই নগরায়নের দরকার কিন্তু গাছ কাটা এই সমস্যার সমাধান নয়।

রীতেশ বলেছেন, ‘আমার মনে হয় গণতান্ত্রিক দেশে, প্রত্যেক নাগরিকের প্রতিবাদ করার অধিকার আছে এবং আমি বিশ্বাস করি প্রত্যেকটা গাছ যেমন আমাদের কাছে অন্তর্গত ঠিক তেমনই সরকারে কাছে তা অন্তর্গত।বলি ইন্ডাস্ট্রি থেকে আমি এবং আমার সহকর্মীরা একত্রিত হয়েছি এবং নিজেদের মতামত প্রকাশ করেছি। গাছ কেটে ফেলার ঘটনা খুবই দুর্ভাগ্যজনক। তাছাড়া ১৫ দিন অপেক্ষা না করেই কোর্ট গাছ কেটে ফেলার নির্দেশ দিয়েছে, এমনকি তারা ইতিমধ্যেই ২০০০ গাছ কেটে ফেলেছে… আমি নগরায়নের বিষয় বুঝতে পেরেছি। কিন্তু এইসব উন্নতি করে কী লাভ যখন পরিবেশে শ্বাস নেওয়ার মতো পরিস্থিতি থাকবে না।’

প্রসঙ্গত, অভিনেতাকে ‘হাউসফুল ৪’-এ দেখা যাবে। ছবিটি ২৬ অক্তোবর মুক্তি পাবে। মুখ্য চরিত্রে রয়েছেন অক্ষয় কুমার, কৃতি স্যানন, রীতেশ দেশমুখ, পূজা হেগড়ে, ববি দেওল, কৃতি খারবান্দা, জনি লিভার, চাঙ্কি পাণ্ডে, রানা দাগুবাতির মতো কলাকুশলীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here