bengali news
Highlights

  • রীতেশের বাবা বিলাসরাও দেশমুখ ছিলেন মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী ও কংগ্রেসের প্রথম সারির নেতা
  • রীতেশ আপাতত ব্যস্ত তাঁর আগামী সিনেমা ‘বাঘি-৩’-এর প্রচার নিয়ে
  • একজন গ্রাম সভার সদস্য হিসাবে রাজনৈতিক জীবনের কেরিয়ার শুরু করেন বিলাসরাও দেশমুখ

মহানগর ওয়েবডেস্ক: ‘হয়ত কোনও একদিন বাবার বায়োপিক বানাব’, এক সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন অভিনেতা রীতেশ দেশমুখ। গত সপ্তাহেই রীতেশ আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করেন তিনি মারাঠা বীর ছত্রপতি শিবাজির জীবনীকে বড়পর্দায় তুলে ধরবেন। আর সেই প্রসঙ্গেই এক সাক্ষাৎকারে রীতেশ জানান, ‘হয়ত কোনও একদিন বাবার জীবনী বানাতে দেখা যাবে আমাকে।’ রীতেশের বাবা বিলাসরাও দেশমুখ ছিলেন মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী ও কংগ্রেসের প্রথম সারির নেতা। তাই রীতেশের সারাজীবনের ইচ্ছা তাঁর বাবার চরিত্রকে বড়পর্দায় তুলে ধরা।

 

View this post on Instagram

 

We did it PAPPA!!! ‬ ‪Amit Deshmukh wins Latur (city) by 42000+ votes for the 3rd consecutive time.‬ ‪ @dhirajvilasraodeshmukh wins Latur (rural) by 1,20,000 votes ‬ ‪Thank you people of Latur for this faith & trust. ‬

A post shared by Riteish Deshmukh (@riteishd) on


এই বিষয়ে রীতেশ জানিয়েছেন, ”একজন মানুষ হিসাবে ওনার জার্নি আপনাদের জানা উচিত। একজন গ্রাম সভার সদস্য হিসাবে নিজের রাজনৈতিক জীবনের কেরিয়ার শুরু করেন। তারপরে ধাপে ধাপে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হয়েছেন তিনি। অনেকসময়, অনেক লেখক আমার বাবার জীবনী লিখেছেন, বলেছেন সিনেমা বানাতে। কিন্তু আমি তাদের স্পষ্ট বলেই দিয়েছি এটা ততটাও সোজা নয়।” তিনি আরও জানান, ”কোনও বিষয় যখন আপনার হৃদয়ের খুবই কাছের হয়, সেটাকে নিয়ে একটু বেশি চিন্তাভাবনা করতে হয় সবাইকে। ধরুন, আমি ওনার জীবনী বানালাম, তখন মানুষ বলব শুধুমাত্র ভালো দিকগুলো কেন দেখালেন? খারাপ দিকগুলো দেখানো উচিত ছিল। যদি কেউ সেটা বানায়, আমি তাদের বলব আমার বাবা সেইধরনের মানুষ ছিলেন না। জীবনে কোনও খারাপ কাজ করেননি কিংবা কোনও মানুষকে কটূ কথাও বলেননি। তাই প্রত্যেক মানুষের কাছে ব্যাপারটার একটা আলাদা মানে দাঁড়ায়।”

রীতেশ আরও জানান, ”কারোর আত্মজীবনি লেখা খুবই সোজা, মাত্র ৫০০-৬০০ পাতা লিখতে হয়। কিন্তু টানা দু’-তিন ঘন্টার সিনেমা বানানো খুবই কঠিন বিষয় হয়ে দাঁড়ায়। যদি আপনার কাজ ভালো না হয়, বায়োপিকটা ফ্লপ হয়ে যাবে। তাই ভেবেচিন্তে কোনও পদক্ষেপ করা উচিত। যদি ভবিষ্যতে কোনও সুযোগ আসে তাহলে বাবার জীবনী নিশ্চয়ই বানাব আমি।” রীতেশ হলেন ভিলাসরাও দেশমুখের সবচেয়ে কনিষ্ঠ সন্তান। তাঁর দুই ভাই বর্তমানে কংগ্রেসের বিধায়ক। যদিও বাবা কিংবা ভাইয়ের পথে না হেঁটে রীতেশ অভিনয় জীবনেকেই বেছে নেন নিজের কেরিয়ার হিসাবে। কাজের কথা বলতে গেলে, রীতেশ আপাতত ব্যস্ত তাঁর আগামী সিনেমা ‘বাঘি-৩’-এর প্রচার নিয়ে। আগামী ৬ মার্চ মুক্তি পাবে এই সিনেমা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here