bengali news kolkata

নিজস্ব প্রতিবেদক, পশ্চিম বর্ধমান: রাস্তাঘাটে পুলিশ পরিষেবা ও ট্রাফিক নিয়ে সমস্যার সমাধানে পুলিশের যেমন সদর্থক ভূমিকা রয়েছে ঠিক তেমনি পুলিশের বিরুদ্ধে অভিযোগও রয়েছে অনেক। আর সেই সব ঘটনাতেই ক্ষুব্ধ সাধারণ মানুষ। পুলিশের বিরুদ্ধে সরব হয়ে পথ অবরোধ করলেন স্থানীয়রা।

আসানসোলে পুলিশের বিরুদ্ধে সাধারণ মানুষের একাংশের অভিযোগ দীর্ঘদিনের। অভিযোগ, আইনের নামে চলে পুলিশের ‘দাদাগিরি’। তার বিরুদ্ধেই সরব হয়ে পথ অবরোধ করলেন স্থানীয় বাসিন্দারা। রবিবার সকালে বিক্কি বাউরী নামে এক বাইক আরোহী (ঝাড়খণ্ডের বাসিন্দা) নিজের পরিবারকে নিয়ে পুরুলিয়ার ভামুরিয়া যাচ্ছিলেন। ভুলবশত কোনও কারণে তিনি সাঁকতোড়িয়া ফাঁড়ির পুলিশের গাড়ির পেছনে ধাক্কা মারেন। সেই সময় এক পুলিশ আধিকারিক তাঁর বাইকের চাবি কেড়ে নেয় বলে অভিযোগ। পুলিশের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন তিনি। এরপরেই বিক্কি ও তাঁর পরিবারের সকলকে সাঁকতোড়িয়া ফাঁড়ি নিয়ে যায় পুলিশ।

ঘটনায় স্থানীয়দের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। পথ অবরোধ করেন এলাকাবাসীরা। তাঁদের দাবি, সামান্য ভুলের জন্য পুলিশ এই রকম করতে পারে না। দাবি জানানো হয়, বাইকের চাবি ফেরত দেওয়ার। বিক্ষোভকারীদের দাবি, পুলিশ আইনের নামে নিজের ক্ষমতার অপব্যবহার করছে। সাধারণ মানুষেকে অযথা হয়রানি করা হয় বলেও দাবি। প্রতিবাদে সাঁকতোড়িয়া বাজারের রাস্তা আধ ঘন্টা অবরোধ করে রাখেন বিক্ষভকারীরা। পরে পুলিশের হস্তক্ষেপে অবরোধ তুলে নেয় নেওয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here