Home Featured ইরাক-সিরিয়ায় মার্কিন সেনাদের ওপর রকেট ও ড্রোন হামলা

ইরাক-সিরিয়ায় মার্কিন সেনাদের ওপর রকেট ও ড্রোন হামলা

0
ইরাক-সিরিয়ায় মার্কিন সেনাদের ওপর রকেট ও ড্রোন হামলা
Parul

মহানগর ডেস্ক: বৃহস্পতিবার ভোররাতে বাগদাদের গ্রিন জোনের ভেতর মার্কিন দূতাবাস লক্ষ্য করে দুটি রকেট ছোড়া হয় বলে ইরাকি নিরাপত্তা সূত্রে জানানো হয়েছে। ইরাকি এক নিরাপত্তা কর্মকর্তা জানিয়েছেন, দূতাবাসের ক্ষেপণাস্ত্র প্রতিরোধ পদ্ধতি একটি রকেটের গতি পথ ঘুরিয়ে দেয় এবং অপরটি কাছেই পড়ে। রকেট হামলার সময় গ্রীন জোনের ভেতরে দূতাবাসটিতে সাইরেন বেজে ছিল বলেও জানানো হয়।

গতমাসে ইরাক সিরিয়া সীমান্তে ইরানের মিত্র মিলিশিয়া গোষ্ঠীগুলো অবস্থানে মার্কিন বিমান হামলায় তাদের চারজন সদস্য নিহত হয়েছিল। ওই হামলার পরে গোষ্ঠীগুলো প্রতিশোধ নেওয়ার হুমকি পর্যন্ত দিয়েছিল। এছাড়াও সিরিয়ার সূত্র থেকে জানানো হয়েছে দেশটির পূর্বাঞ্চলে ইরাক সীমান্তের নিকটবর্তী তেলক্ষেত্রে মার্কিন বাহিনীকে লক্ষ্য করে চালানো হয়। যদিও ড্রোন হামলায় কোনো ক্ষয়ক্ষতি হয়নি। তেল ক্ষেত্রটিতে গত ২৮ জুন মার্কিং বাহিনীর ওপর রকেট হামলা চালানো হয়।

যদিও এই হামলায় একটি ড্রোন গুলি করে নামানো হয়েছে। আর এতে যুক্তরাষ্ট্রের কোন অংশেই আপাতত ক্ষয়ক্ষতি কোন খবর এখনও পাওয়া যায়নি। ইরাকে সেনা বাহিনীর কর্মকর্তা জানিয়েছেন, তাদের দেশে যেসব ঘাঁটিতে মার্কিন সৈন্যরা আছেন, সেখানে যে হারে রকেট ও বিস্ফোরক বাহি ড্রোন হামলা চালানো হচ্ছে তা সারা বিশ্বে নজিরবিহীন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here