ওয়ানডে দলের অধিনায়ক এবার হয়তো রোহিত, কোপ পড়তে পারে বিরাটের ওপর

0
263

মহানগর ওয়েবডেস্ক: চলতি বিশ্বকাপের শুরু থেকেই দুরন্ত পারফর্ম করেছিল ভারত। কিন্তু সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে মুহূর্তের ভুলের জন্য হারতে হয়েছে ভারতকে। কিন্তু তারপরেই বিরাটের ক্যাপ্টেন্সি নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। এর কারণ হিসেবে উঠে এসেছে আন্তর্জাতিক টুর্নামেন্টে বিরাটের সাফল্য না থাকা। অন্যদিকে, বিরাটের অনুপস্থিতিতে যখনই দলের দায়িত্ব নিয়েছেন রোহিত, তখনই সাফল্য এনে দিয়েছেন। আর এই কারণেই বিরাটের বদলে রোহিতকে অধিনায়ক করার দাবি উঠেছে।

সূত্রের খবর এই বিষয়ে নাকি ভাবনা চিন্তা করা শুরু করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। জানা গিয়েছে, আগামী দিনে শুধু টেস্টের জন্যই অধিনায়ক হিসেবে দেখা যেতে পারে বিরাট কোহলিকে। অন্যদিকে, সীমিত ওভারের খেলায় হয়তো অধিনায়ক হবেন রোহিত শর্মা। সর্বভারতীয় এক সংবাদসংস্থাকে দেওয়া এক সাক্ষাৎকারে বিসিসিআইয়ের এক কর্তা জানান,

‘সীমিত ওভারের খেলায় রোহিতকে অধিনায়ক নিযুক্ত করার এটাই সেরা সময়। বর্তমান অধিনায়কের প্রতি অনেকেরই এখনও পূর্ণ সমর্থন আছে। কিন্তু আগামী বিশ্বকাপের কথা মাথায় রেখে দলের অধিনায়ক হিসেবে নতুন মুখ তুলে আনা দরকার। দলে কিছু জায়গার উন্নতি করতে হবে।’

কিন্তু অন্যদিকে, অন্দরে কান পাতলে শোনা যাচ্ছে রোহিত ও বিরাটের মনোমালিন্যের কথা। কানাঘুষোটা এতদিন স্ফুলিঙ্গের আকারে ছিল। দল ভালই খেলছিল। তাই সেটা নিয়ে আলোচনাও হয়নি। কিন্তু সেমিফাইলে স্বপ্নভঙ্গের পরই দাবানলের আকার ধারণ করেছে সেই স্ফুলিঙ্গ। শোনা যাচ্ছে, ভারতীয় দল নাকি দুটি শিবিরে ভাগ হয়ে গিয়েছে। সহজ ভাষায় যাকে বলে দলাদলি। একটা দল বিরাটের, আরেকটা রোহিতের।

সূত্র মারফৎ জানা যাচ্ছে, যারা কোহলির গ্রুপে রয়েছেন, দলে তাদের ঠাঁই রোহিতের গ্রুপের ছেলেদের চেয়ে অনেক সহজে মেলে। সঙ্গে শাস্ত্রীর সমর্থনও থাকে। আর বিসিসিআইয়ের বাকি তিন প্রশাসকের নাকি দলের বিভিন্ন ইস্যু নিয়ে কথা বলার পর্যাপ্ত ক্ষমতাও নেই। এমএসকে প্রসাদের নেতৃত্বাধীন নির্বাচক কমিটিও শাস্ত্রী ও কোহলিকে কোনো ব্যাপারে থামাতে পারছেন না। ফলে কোহলি ও শাস্ত্রী ক্যাম্পের এক কথায় সোনায় সোহাগা অবস্থা। এই দলাদলির কারণেই নাকি বছর দুই আগে অনিল কুম্বলেকে কোচের পদ ছাড়তে হয়েছিল বলেও খবর।

এই ব্যাপারটা নিয়ে অবগত সিওএ প্রধান বিনোদ রাইও। বিশ্বকাপে ভারতের পারফরম্যান্স পর্যালোচনার জন্য খুব শীঘ্রই বিরাট কোহলি, রোহিত শর্মা, রবি শাস্ত্রীর সঙ্গে বৈঠকে বসবেন তিনি। সেখানে ভারতের দুই সেরা খেলোয়াড়ের এই মনোমালিন্য নিয়েও কথা উঠতে পারেই বলে জানা গিয়েছে।

 

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here