indian cricket news

মহানগর ওয়েবডেস্ক: বর্তমান ভারতীয় কোচ রবি শাস্ত্রী বা বিশ্বকাপজয়ী গ্যারি কার্স্টেন নয়, ওপেনার রোহিত শর্মার প্রিয় কোচের নাম রিকি পন্টিং! শুনতে অবাক লাগলেও, সম্প্রতি এমনটাই জানিয়েছেন হিট ম্যান নিজেই। প্রসঙ্গত, আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্স দলে মেন্টর ছিলেন রিকি। ২০১৩ সালে টুর্নামেন্টের মাঝপথেই মুম্বই দলের ক্যাপ্টেন্সি ছেড়ে দেন পন্টিং। তারপর থেকেই রোহিত দলের অধিনায়ক।

সম্প্রতি কেভিন পিটারসেনের সঙ্গে ইনস্টাগ্রাম লাইভে রোহিত বলেন, ‘কোনও একজন প্রিয় কোচ বাছা খুব শক্ত। তবে রিকি পন্টিং আমার কাছে একটা ম্যাজিকের মতো। দলের ক্যাপ্টেন হিসেবে খুব দক্ষতার সঙ্গে কাজ করেছে পন্টিং। তারপর একটা সিজনে মাঝপথেই আমায় ক্যাপ্টেন্সি ছেড়ে দেয়। এটা কিন্তু খুব ছোট কিছু নয়।’

‘এরপর পন্টিং আমাদের দলের সাপোর্ট স্টাফ হিসেবে কাজ করেছে। তখন দেখতাম দলের তরুণদের কী সুন্দরভাবে ও উজ্জীবিত করতো। এমনকি আমাকেও ক্যাপ্টেন্সির টিপস দিত। আমি ওর থেকে অনেক কিছু শিখেছি। ও সবার থেকে আলাদা’, যোগ করেন রোহিত।

এর পাশাপাশি তাঁর জীবনের অন্যতম কষ্টের মুহূর্তের কথা জিজ্ঞাসা করলে তিনি বলেন, ‘২০১১ সালের বিশ্বকাপ ঘরের মাঠেই হয়েছিল। কিন্তু সেই দলের সুযোগ পাইনি। তখন খুব কষ্ট হয়েছিল। অবশ্য এতে কারও দোষ নেই। সেই সময় আমিই ঠিকমতো পারফর্ম করতে পারিনি।’

উল্লেখ্য, আইপিএলের ইতিহাসে অন্যতম সফল ক্যাপ্টেন রোহিত। মুম্বইয়ের হয়ে সাত বছর অধিনায়ক হিসেবে আইপিএল জিতেছেন চারবার। এছাড়া ১৮৮টি ম্যাচ খেলে করেছেন ৪৮৯৪ রান, গড় ৩১. ৬০।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here