রাঁচি টেস্ট: রোহিত-রাহানের অর্ধ শতরানে প্রত্যাঘাত ভারতের

0
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শেষ তথা তৃতীয় টেস্টের প্রথম দিন প্রাথমিক ধাক্কা কাটিয়ে অবশেষে ম্যাচে ফিরছে ভারতীয় দল। সৌজন্যে রোহিত শর্মা ও অজিঙ্কা রাহানে। দুই ভারতীয় ব্যাটসম্যানের অর্ধ শতরানে ম্যাচে দুরন্ত প্রত্যাঘাত ভারতের।

প্রথম দুই টেস্টের মতো টসে জিতে ভারত যখন ব্যাট করার সিদ্ধান্ত নেয়, তখন মনে হয়েছিল ফের একবার প্রোটিয়া বোলারদের নিয়ে ছেলেখেলা করে দক্ষিণ আফ্রিকার ওপর রানের বোঝা চাপিয়ে দেবে ভারত। আর তারপর স্পিনের ঘূর্ণিতে বিপক্ষকে কুপোকাত করে হাসতে হাসতে তৃতীয় টেস্টও জিতে নেবে টিম ইন্ডিয়া। কিন্তু তা তো হলই না। বরং রাবাডা, নর্থজেদের দাপটে প্রথম দিন লাঞ্চের বিরতির আগেই তিন উইকেট হারিয়ে চাপে পরে যায় ভারত।

স্পিনিং ট্র্যাক হলেও হালকা ঘাস ও সকালের আর্দ্রতা কাজে লাগিয়ে নতুন বলে বেশ ভয়ঙ্কর হয়ে ওঠেন প্রোটিয়া বোলাররা। বিশেষ করে রাবাডা। মাত্র পঞ্চম ওভারের ভারতীয় শিবিরে প্রথম হানা হানেন কাগিসো রাবাডা। পরপর দুই টেস্টে একটি দ্বিশতরান ও একটি শতরান করা মায়াঙ্ক অগ্রওয়াল (১০) ব্যাটের খোঁচায় রাবাডার বল পাঠান স্লিপে। ডানদিকে ঝাঁপিয়ে তা তালুবন্দি করেন এলগার।

এরপর তিন নম্বরে নামা পূজারা শুরু থেকেই লুঙ্গি, রাবাডা, নর্থজেদের সামনে অসহায় বোধ করছিলেন। নবম ওভারে রাবাডার বিষাক্ত ইনসুইঙ্গার উইকেটের সামনে খুঁজে নেয় পূজারার (০) পা। এলবিডব্লিউ হয়ে প্যাভিলিয়নে ফেরেন তিনি। এরপর কোহলি ও রোহিত মিলে কিছুক্ষণ ধস মেরামতির চেষ্টা করেন। কিন্তু নর্থজের বলে এলবিডব্লিউ হয়ে আউট হন ক্যাপ্টেন বিরাট (১২)।

খুব অল্প সময়ে তিন উইকেট হারিয়ে স্বাভাবিকভাবেই চাপে পরে যায় ইন্ডিয়া। এরপরেই পাল্টা প্রত্যাঘাত শুরু করেন ভারতের দুই সহ অধিনায়ক। ৩০ তম ওভারে নর্থজেকে চার মেরে টেস্টে নিজের এগারোতম হাফ সেঞ্চুরি পূর্ণ করেন রোহিত শর্মা। হাফ সেঞ্চুরি করেন রাহানেও (৭০ বলে ৫০)। এই মুহূর্তে ভারতের স্কোর ১৪৮/৩। চতুর্থ উইকেটে দুইজনের পার্টনারশিপ ১০৯।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here