indian cricket news

Highlights

  • দ্রুততম ওপেনার হিসেবে ওয়ানডেতে ৭০০০ রান করার নজির গড়লেন রোহিত শর্মা
  • ১৩৭টি ইনিংস খেলে ৭০০০ রানের মাইলফলকে পৌঁছে যান রোহিত
  • হিটম্যানের আগে এই রেকর্ড ছিল দক্ষিণ আফ্রিকার হাসিম আমলার

মহানগর ওয়েবডেস্ক: ২০১৯ সালে ভুরিভুরি রেকর্ড ভেঙেছিলেন, গড়েছিলেন ভারতীয় সহ-অধিনায়ক রোহিত শর্মা। গত বছরের সেই দুরন্ত ছন্দ নতুন বছরেও বজায় রাখলেন রোহিত। না, ব্যাট হাতে বড় রান না হাঁকালেও, রেকর্ড গড়াটা কিন্তু বজায় রেখেছেন তিনি। শুক্রবারই রাজকোটে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় ওয়ানডেতে দ্রুততম ওপেনার হিসেবে ওয়ানডেতে ৭০০০ রান করার নজির গড়লেন তিনি। টপকে গেলেন হাসিম আমলা ও শচীন টেন্ডুলকরকে।

ওপেনার হিসেবে মাত্র ১৩৭টি ইনিংস খেলে ৭০০০ রানের মাইলফলকে পৌঁছে যান রোহিত। এই ম্যাচের আগে তাঁর দরকার ছিল মাত্র ১৮ রান। হিটম্যানের আগে এই রেকর্ড ছিল দক্ষিণ আফ্রিকার হাসিম আমলার। তিনি ১৪৭টি ইনিংস খেলে ৭০০০ রান করেছিলেন। ভারতীয় কিংবদন্তি শচীন টেন্ডুলকর আবার ১৬০ ইনিংস নিয়েছিলেন এই মাইলফলকে পৌঁছোতে।

যদিও এই ম্যাচে আরও একটি মাইলফলকে পৌঁছে যেতে পারতেন মুম্বইকর। আজ যদি ৪৬ রান করতে পারতেন, তাহলে ওয়ানডে ক্রিকেটে ৯০০০ রান করে ফেলতেন তিনি। কিন্তু অ্যাডাম জাম্পার বলে ৪২ রানেই লেগ বিফোর হন রোহিত। ফলে ৯০০০ রানের মাইলফলক থেকে ৪ রান দূরে রইলেন তিনি।

উল্লেখ্য, রাজকোটে আজ মরণ বাঁচন ম্যাচে মুখোমুখি হয়েছে ভারত ও অস্ট্রেলিয়া। তিন ম্যাচের সিরিজে এই মুহূর্তে ১-০ ব্যবধানে এগিয়ে ফিঞ্চ বাহিনী। মুম্বইতে প্রথম ওয়ানডেতে ভারতকে দশ উইকেটে পরাজিত করেছিল অস্ট্রেলিয়া। ফলে সিরিজ বাঁচাতে আজ জিততেই হবে ভারতকে। এই ম্যাচে যদিও টসে জিতে প্রথমে ভারতকে ব্যাট করতে পাঠিয়েছেন অ্যারন ফিঞ্চ। ওপেন করতে নেমে প্রথম উইকেটে ৮১ রান যোগ করেন রোহিত ও শিখর। রোহিত ৪২ রানে আউট হয়ে যাওয়ার পর ৯৬ রান করে আউট হন গব্বর।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here