kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: রাঁচি টেস্টে ফের একবার জ্বলে উঠলেন রোহিত শর্মা। ওপেনার হিসেবে তৃতীয় টেস্ট খেলতে নেমে ফের একবার সেঞ্চুরি করলেন তিনি। তাও আবার এমন এক সময়ে যখন পরপর উইকেট খুইয়ে বেশ চাপে ভারতীয় দল। সেখান থেকে রাহানেকে সঙ্গী করে নিজের কেরিয়ারের ষষ্ঠ সেঞ্চুরি করলেন শর্মাজি।

সেঞ্চুরি হাঁকানোর পাশাপাশি আরও একটি অনন্য রেকর্ডও গড়ে ফেলেন রোহিত। ডেন পিডেটকে দুরন্ত ছয় মেরে সেঞ্চুরি করার মধ্যে দিয়েই একটি টেস্ট সিরিজে সবচেয়ে বেশি ছয় মারার রেকর্ড গড়ে ফেলেন তিনি। এখনও পর্যন্ত দক্ষিন আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে ১৭টি ছয় হাঁকিয়েছেন রোহিত। আগে একটি টেস্ট সিরিজে সবচেয়ে বেশি ছয় মারার রেকর্ড ছিল ওয়েস্ট ইন্ডিজের সিমরন হেটমায়ারের। ২০১৮-১৯ মরশুমে বাংলাদেশের বিরুদ্ধে ১৫টি ছয় মেরেছিলেন তিনি। আর ভারতীয়দের মধ্যে এক টেস্ট সিরিজে সবচেয়ে বেশি ছয় মারার রেকর্ড ছিল হরভজন সিংয়ের। তিনি মেরেছিলেন ১২টি ছয়।

এছাড়া আরও একটি নজির গড়েন তিনি। চলতি বছরে ১৭টি টেস্ট ছক্কা মারার রেকর্ড গড়লেন তিনি। আগে এই বছরে সবচেয়ে বেশি টেস্ট ছক্কা মেরেছিলেন ইংল্যান্ডের বেন স্টোকস। তিনি এখনও পর্যন্ত এই বছর টেস্টে ১৫টি ছয় মেরেছেন।

উল্লেখ্য, দক্ষিণ আফ্রিকা বোলারদের দাপটে ৩৯ রানে ৩ উইকেট হারিয়ে ধুকতে শুরু করেছিল ভারত। কিন্তু লাঞ্চের পর থেকে পাল্টা প্রত্যাঘাত শুরু করেন ভারতের দুই সহ অধিনায়ক। ৩০ তম ওভারে নর্থজেকে চার মেরে টেস্টে নিজের এগারোতম হাফ সেঞ্চুরি পূর্ণ করেন রোহিত শর্মা। হাফ সেঞ্চুরি করেন রাহানেও। হাফ সেঞ্চুরি হয়ে যাওয়ার পরেই যেন রুদ্রমূর্তি ধরেন হিটম্যান। একেবারে ওয়ান ডে ধাঁচেই সংহার করতে থাকেন প্রোটিয়া বোলারদের। চার ছক্কায় উজ্জীবিত করে তোলেন ঝিমিয়ে পড়া রাঁচির দর্শকদের। শেষমেশ পিডেটকে স্টেপ আউট করে ছয় মেরে ১৩০ বলে কেরিয়ারের ষষ্ঠ শতরান করেন শর্মাজি। মারেন ৪টি ছয় ও ১৩টি চার একই সঙ্গে টেস্টে ২০০০ রানের গণ্ডিও পেরিয়ে যান রোহিত শর্মা।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here