FotoJet1214

ডেস্ক: ভারতীয় ক্রিকেটে অন্যতম জনপ্রিয় ও মনোরঞ্জনের খেলার নাম আইপিএল। যার উপর নজর থাকে গোটা বিশ্বের। কিন্তু চলতি বছরের আইপিএল নিয়ে শুরু থেকেই রয়েছে বিতর্ক। কখনও অশ্বিনের ‘ম্যান কার্ন’ আউট জোশ বাটলারকে কিংবা লাসিথ মালিঙ্গার নোবল না দেওয়া, কার্যত ভারতীয় ক্রিকেট ফ্যানেদের কাছে জমজমাট চলতি বছরের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। এবার সেই বিতর্কে নতুন করে নাম জড়াল ক্রিকেটার রোহিত শর্মার। সূত্রের খবর, শ্লো-ওভার রেটিং-এর জন্য বড়সড় অঙ্কের অর্থ জরিমানা করা হয়েছে মুম্বই ইন্ডিয়ানস-এর অধিনায়ক রোহিত শর্মাকে।

শ্লো-ওভার রেটিং-এর জন্য ১২ লক্ষ টাকার জরিমানা করেছে বলে জানা গিয়েছে। আইপিএল-এর শৃঙ্খলারক্ষক কমিটির তরফ থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। মোহালিতে কিংস ইলেভেন পঞ্জাবের বিরুদ্ধে মাঠে খেলতে নেমেছিল রোহিতের মুম্বই ইন্ডিয়ানস। কমিটির তরফ থেকে জানানো হয়েছে, ”যেহেতু দলের এটি প্রথম ভুল তাই আইপিএল-এর নিয়ম অনুযায়ী রোহিতকে নির্দিষ্ট অঙ্কের অর্থ জরিমানা স্বরূপ দিতে হবে। কিংস ইলেভেন পঞ্জাবের হয়ে কে এল রাহুল মুখ্য ভূমিকা পালন করেছিলেন রান তোলার দিক দিয়ে। ৫৭ বলে ৭১ রান করেন রাহুল। এই খেলাতে প্রথমে ব্যাট করতে নেমে পঞ্জাবের সামনে ১৭৭ রানের টার্গেট রাখে মুম্বই। তাঁর জবাবে নেমে মাত্র ১৮.৪ ওভারে ওই রান তুলে নেয় অশ্বিনের পঞ্জাব। মূলত দেরী করে বল করানো ও ওভারের মাঝে গ্যাপের জন্য এই খেলার সেকেন্ড ইনিংস-এ বেশ খানিকটা সময় নষ্ট হয়। যার জন্য রোহিত শর্মাকে এই জরিমানা করা হয়েছে বলে জানা গিয়েছে।

 

রাহুল ছাড়াও পঞ্জাবের হয়ে মায়াঙ্ক আগারওয়াল ও ক্রিশ গেইল কেই ব্যাট ঘোরাতে দেখা যায়। ১৫ তম ওভারে মুম্বই-এর হার্দিক পাণ্ডিয়ার বলে ১৯ রান আসে পঞ্জাবের স্কোরবোর্ডে। যার জন্য মুম্বইকে হারানো অতিসহজ হয়ে যায় অশ্বিনের কিংসদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here