স্টেপ আউটে ছক্কা মেরে তৃতীয় টেস্টেও দুরন্ত শতরান রোহিত শর্মার

0
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: সিরিজের শুরুটাও হয়েছিল রোহিত শর্মার জোড়া সেঞ্চুরি দিয়ে। আর শনিবার শেষ টেস্টের প্রথম দিনেই আবার সেঞ্চুরি হাঁকালেন রোহিত শর্মা। শুধু সেঞ্চুরিই নয়, পরপর উইকেট হারিয়ে আইসিউতে চলে যাওয়া দলকেও একেবারে চাঙ্গা করে ফেললেন তিনি। একেবারে বীরেন্দ্র সেহবাগের ঢঙেই ছয় মেরে নিজের ষষ্ঠ শতক পূর্ণ করেন তিনি।

ওপেনার সমস্যা মেটাতে এই সিরিজে রোহিতকে দলে নেয় টিম ম্যানেজমেন্ট। তিনিই যে ভারতের মুশকিল আসান তা প্রথম টেস্টেই প্রমাণ করে দিয়েছিলেন তিনি। তবে জোড়া শতকের পর দ্বিতীয় টেস্টে রান পাননি। বরং ২৫৪ রানের অপরাজিত ইনিংস খেলে ফের লাইমলাইটে চলে আসেন বিরাট। ফলে কিছুটা হলেও চাপ বেরেছিল রোহিতের উপর। আর সেঞ্চুরি করার দুরন্ত সময় বেছে নিলেন তিনি। যে সময় দল বিপদে, সেই সময়েই জ্বলে উঠল তাঁর ব্যাট।

দক্ষিণ আফ্রিকা বোলারদের দাপটে ৩৯ রানে ৩ উইকেট হারিয়ে ধুকতে শুরু করেছিল ভারত। কিন্তু লাঞ্চের পর থেকে পাল্টা প্রত্যাঘাত শুরু করেন ভারতের দুই সহ অধিনায়ক। ৩০ তম ওভারে নর্থজেকে চার মেরে টেস্টে নিজের এগারোতম হাফ সেঞ্চুরি পূর্ণ করেন রোহিত শর্মা। হাফ সেঞ্চুরি করেন রাহানেও। হাফ সেঞ্চুরি হয়ে যাওয়ার পরেই যেন রুদ্রমূর্তি ধরেন হিটম্যান। একেবারে ওয়ান ডে ধাঁচেই সংহার করতে থাকেন প্রোটিয়া বোলারদের। চার ছক্কায় উজ্জীবিত করে তোলেন ঝিমিয়ে পড়া রাঁচির দর্শকদের। শেষমেশ পিডেটকে স্টেপ আউট করে ছয় মেরে ১৩০ বলে কেরিয়ারের ষষ্ঠ শতরান করেন শর্মাজি। মারেন ৪টি ছয় ও ১৩টি চার একই সঙ্গে টেস্টে ২০০০ রানের গণ্ডিও পেরিয়ে যান রোহিত শর্মা।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here