news bengali

মহানগর ওয়েবডেস্ক: গত মার্চে শেষবার ক্রিকেটের স্বাদ পেয়েছিল ভারত। নিউজিল্যান্ডে দু’মাস ছিল টিম ইন্ডিয়া। প্রথমে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজে কিউইদের ৫-০ দুরমুশ করে ভারত। এরপর তিন ম্যাচের ওয়ানডে ও দু’ম্যাচের টেস্ট সিরিজে ভারত হোয়াইওয়াশ হয়।

দেশে ফিরে করোনার জন্য আর মাঠে নামতে পারেনি টিম ইন্ডিয়া। এমনকী মারণ ভাইরাসের জন্য আয়োজন করা যায়নি আইপিএল। ক্রিকেট কী তা প্রায় ভুলতে বসেছেন প্লেয়াররা। আর ক্রিকেটের থেকেও বোধ হয় ফ্যানেদের অভাব সবচেয়ে বেশি বোধ করছেন প্লেয়াররা। অন্তত টিম ইন্ডিয়ার স্টার ওপেনার রোহিত শর্মার এমনটাই বক্তব্য। বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান জানিয়েছেন যে, এখন তিনি বুঝতে পারছেন ফ্যানেদের গুরুত্ব কত’টা।

কদিন আগেই শুরু হয়েছে জার্মানির ফুটবল লিগ বুন্দেশলিগা। আর এবার শুরু হতে চলেছে স্পেনের লা লিগাও। গত ১২ মার্চ থেকে বন্ধ করে দেওয়া এই টুর্নামেন্টে আগামী ৮ জুন থেকে শুরু হতে পারে। লা লিগার ফেসবুক পেজে তাদের প্রচার দূত রোহিত ছিলেন ফুটবল সঞ্চালক জো মরিসনের সঙ্গে। সেখানে হিটম্যান বলছেন, “বিশ্বের যে কোনও স্পোর্টিং ইভেন্টে ফ্যানেদের গুরুত্বই আলাদা। তারা খেলাটাকে অনেক আকর্ষণীয় করে তোলেন। এখন ওদের অনুপস্থিতি টের পাচ্ছি আমরা। বুঝতে পারছি ওদের গুরুত্ব। আরও বুঝতে পারব।”

রোহিত আরও বলেছেন, “এই মুহূর্তে মানুষের নিরাপত্তা সবার আগে। আর একবার যখন এই পদক্ষেপগুলো নেওয়া হয় যাবে তারপর ধীরে ধীরে ফ্যানেরাও স্টেডিয়ামে আসতে পারবেন।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here