cricket news

Highlights

  • আইসিসির বিচারে ২০১৯ সালের বছরের সেরা ওয়ানডে ক্রিকেটার নির্বাচিত হলেন রোহিত শর্মা
  • ‘স্পিরিট অফ দ্য ক্রিকেট’ সম্মান জিতে নিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি
  • প্রথমবার টেস্টে ওপেন করতে নেমেই দুর্দান্ত পারফর্ম করা মায়াঙ্ক অগ্রওয়াল জায়গা করে নিয়েছেন আইসিসির বছরের সেরা টেস্ট দলে

 

মহানগর ওয়েবডেস্ক: আরও একটা বড় পালক জুড়লো ভারতীয় সহ অধিনায়ক রোহিত শর্মার মুকুটে। আইসিসির বিচারে ২০১৯ সালের বছরের সেরা ওয়ানডে ক্রিকেটার নির্বাচিত হলেন রোহিত শর্মা। বুধবারই এই পুরস্কার ঘোষণা করেছে আইসিসি। সেই সঙ্গে ‘স্পিরিট অফ দ্য ক্রিকেট’ সম্মান জিতে নিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। বিশ্বকাপের সময় স্টিভ স্মিথকে বিদ্রূপ করছিলেন বেশ কিছু সমর্থক। সেটা করতে বারন করেছিলেন কোহলি।


তবে সবচেয়ে বড় পুরস্কারটি জিতে নিয়েছেন ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস। বিশ্বের সেরা ক্রিকেটার হিসেবে স্যার গারফিল্ড সোবার্স ট্রফি জিতেছেন স্টোকস। অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স টেস্ট ক্রিকেটার অফ দ্য ইয়ার সম্মান জিতেছেন। ২০১৯ সালে ৫৯টি টেস্ট উইকেট নিয়েছিলেন কামিন্স।


এর পাশাপাশি, প্রথমবার টেস্টে ওপেন করতে নেমেই দুর্দান্ত পারফর্ম করা মায়াঙ্ক অগ্রওয়াল জায়গা করে নিয়েছেন আইসিসির বছরের সেরা টেস্ট দলে। সেখানেও তাঁকে ওপেনার হিসেবে দলে রাখা হয়েছে। এই দলে মায়াঙ্ক ছাড়া আর কোহলিই জায়গা পেয়েছেন।


অন্যদিকে, আইসিসির বছরের সেরা টেস্ট দলে জায়গা করে নিয়েছেন ভারতের চার ক্রিকেটার। এরা হলেন রোহিত শর্মা, বিরাট কোহলি, মহম্মদ শামি ও কুলদীপ যাদব।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here