মহানগর ওয়েবডেস্ক: নামের আগে তাঁর যুক্ত রয়েছে ‘হিটম্যান’। মঙ্গলবার এজবাস্টনের ঝাঁ চকচকে মাঠে নিজের স্বরূপ দেখিয়ে পদ্মাপারের স্বপ্ন চুরমার করে বাংলাদেশের জন্য অমঙ্গলের বার্তা বয়ে আনলেন রোহিত। সঙ্গে ছুঁয়ে ফেললেন এক বিশ্বকাপে সর্বোচ্চ সেঞ্চুরির রেকর্ডও। ২০১৯ বিশ্বকাপে রোহিত নামের পাশে যোগ হল ৪ সেঞ্চুরি। যদিও রেকর্ডকে ছাপিয়ে বিশ্বকাপের রেকর্ড বুকে নিজের নাম খোদাই করে রাখার জন্য এখনও অনেক সুযোগই রয়েছে হিটম্যানের কাছে।

রবিবার ইংল্যান্ডের কাছে হারের পর ধোনির পাশাপাশি প্রশ্ন উঠেছিল ওপেনিং জুটি রোহিত শর্মা ও লোকেশ রাহুলকে নিয়ে। সেই জবাব মঙ্গলবার মাঠে দিলেন রোহিত বুঝিয়ে দিলেন কেন তাঁর নামের পাশে হিটম্যান রেখেছেন ভক্তরা। একেবারে শুরুতে লং অনে তামিম ইকবালের সৌজন্যে প্রাণ ফিরে পেয়ে কার্যত জ্বলে ওঠেন রোহিত। ৫ টি ছয় ও ৭ টি চারে সাজানো রোহিতের ৯২ বলে ১০৪ রান রোহিতকে তুলে নিল এক বিশ্বকাপে সর্বোচ্চ সেঞ্চুরিয়ানের তালিকায়। এর আগে এক বিশ্বকাপে সর্বোচ্চ সেঞ্চুরি ছিল শ্রীলঙ্কার তারকা ক্রিকেটার কুমার সাঙ্গাকারার। ২০১৫ বিশ্বকাপে পরপর ৪ টি সেঞ্চুরি হাঁকিয়ে ছিলেন তিনি। তবে রোহিত পরপর না হলেও ৪ সেঞ্চুরি করে তিনি ছুঁয়ে ফেললেন সাঙ্গাকারার সেই রেকর্ড। এক বিশ্বকাপে এর আগে ৩ টি সেঞ্চুরি ছিল সৌরভ গাঙ্গুলির। এদিন তাঁকেও ছাপিয়ে গেলেন হিটম্যান।

দীর্ঘ দিনের খরা কাটিয়ে এদিন বাংলাদেশের সঙ্গে ম্যাচে রোহিতকে যোগ্য সঙ্গ দেন লোকেশ রাহুলও। ৪ টি চার ও একটি চারের সুবাদে ৯২ বলে ৭৭ রান করেন রাহুল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here