মহানগর ওয়েবডেস্ক: বুকে জ্বলন্ত আগুন নিয়ে মাঠে নামছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। হাড়ে হাড়ে টের পাচ্ছে ফুটবলবিশ্ব। শনিবার তুরিন ডার্বিতে গোল করলেন ও গোল করালেন। একই সঙ্গে ৬০ বছরের সেরি-আ রেকর্ডে নিজের নাম লেখালেন পর্তুগিজ মহাতারকা। জুভেন্তাস ৪-১ গোলে তোরিনোকে হারিয়ে ফের ট্রফির আরও কাছে চলে এল।

তিন দিন আগে জেনোয়ার বিরুদ্ধে বিস্ময় গোল করে খবরের শিরোনামে আসে সিআর সেভেন এবার তোরিনোর বিরুদ্ধে ঝলসালেন। বহু দিন পর ফের ফ্রি-কিকে ফটো ফিনিশ গোল এল জুভেন্তাসের মহাতারকার পা থেকে।

এদিন দ্বিতীয়ার্ধের ৬১ মিনিটে তোরিনের গোল বক্সের বাইরে থেকে অনবদ্য নাকেলবল কিকে জালে বল জড়ালেন রোনাল্ডো। জুভেন্তাসের জার্সিতে সেরি-আ’তে এটিই তার প্রথম ফ্রি-কিক গোল। কেরিয়ারের ৫৫ তম ফ্রি-কিক থেকে গোল করলেন তিনি। দীর্ঘদিন পর ফ্রি-কিক থেকে গোল পাওয়ার কোথাও শাপমুক্তিও ঘটল পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী ফুটবল গ্রহের অন্যতম সেরা নক্ষত্রের।

রোনাল্ডো এদিন ভাগ বসালেন প্রাক্তন আর্জেন্টাইন কিংবদন্তি ওমর সিভোরির রেকর্ডে। ১৯৬০-৬১ মরসুমে জুভেন্তাসের হয়ে সেরি-আ’তে ২৫ টি গোল করেছিলেন সিভোরি। চলতি মরসুমে ওল্ড লেডির জার্সি গায়ে ২৫ টি গোল করে ফেললেন রোনাল্ডো।

শনিবার তোরিনের বিরুদ্ধে শুরু থেকেই আধিপত্য দেখায় জুভেন্তাস। শুরুতেই তিন মিনিটের মাথায় গোল করে দলকে এগিয়ে দেন আর্জেন্টাইন তারকা পাওলো দিবালা। ২৯ মিনিটে রোনাল্ডোর পাস থেকে গোল করে ব্যবধান বাড়ান জুয়ান কুয়াদ্রাদোর। এরপর পেনাল্টি থেকে গোল করে তোরিনোকে কিছুটা খেলায় ফেরান মারিও বোলাত্তি। তবে ৬১ মিনিটে রোনাল্ডোর ফ্রী কিক তোরিনোর সমস্ত প্রচেষ্টায় জল ঢেলে দেয়। খেলার একদম শেষের দিকে কোফি ডিজিডিজি আত্মঘাতী গোল করে বসেন। ৪-১ ব্যবধানে ডার্বি জিতে লেজিওর থেকে ৭ পয়েন্ট এগিয়ে লিগ টেবিলের শীর্ষে জুভেন্তাস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here