Parul

মহানগর ডেস্ক: তৃণমূলের সর্বভারতীয় সম্পাদক ও অভিষেক বন্দোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করলেন গোর্খা জনমুক্তি মোর্চার বিনয় লবির নেতা রোশন গিরি। এদিন কলকাতায় রোশন ও বিমল পক্ষের আরেক নেতা আর বি ভুজেল অভিষেক ও আইন মন্ত্রী মলয় ঘটকের সঙ্গে দেখা করে পাহাড়,তরাই ও ডুয়ার্সে শান্তি শৃঙ্খলা স্থাপন ও স্থায়ী রাজনৈতিক সমাধান নিয়ে আলোচনা করেন।

ads

বৈঠকে রোশন ২০২১ সালে তৃণমূলের নির্বাচনী ইস্তাহারে পাহাড়ের স্থায়ী রাজনৈতিক সমাধানের প্রতিশ্রুতিও মনে করান তৃণমূল নেতৃত্বকে। এছাড়াও জিটিএ প্রসঙ্গ তথা আইন বিচারব্যবস্থা ও অন্যান্য প্রশাসনিক বিষয়েও আলোচনা হয় দুই পক্ষের মধ্যে।

নির্বাচনের পূর্বে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জিতে আসার পর যত তাড়াতাড়ি সম্ভব গোর্খা সমস্যার সমাধানের কথা বলেছিলেন। বৈঠকে সেই কথাও মনে করান রোশন।

উল্লেখ্য পাহাড়ের অন্যতম প্রধান রাজনৈতিক দলের বর্তমানে দুটি লবি রয়েছে। একটি বিমল গুরুং ও রোশন গিরির নেতৃত্বে এবং অন্যটি বিনয় তামাং এর নেতৃত্বে পরিচালিত হয়। যদিও দুই পক্ষের প্রতিই তৃণমূলের সমর্থন রয়েছে তবে দুই লবির মধ্যে রাজনৈতিক দূরত্বও বেশ গভীর।

অপর দিকে এই বৈঠক প্রসঙ্গে বিজেপির পক্ষ থেকে রাজ্য সভাপতি দিলীপ ঘোষ প্রতিক্রিয়া দিয়ে টুইট করেছেন, “বঙ্গভঙ্গের চক্রান্তকারী গোর্খা নেতা বিমল গুরুং এর সমর্থকদের সাথে বৈঠক করছে তৃণমূল। উত্তরবঙ্গে ধুয়ে মুছে সাফ হয়ে গেছে তৃণমূল। তাই এবার বিচ্ছিন্নতাবাদীদের সাহায্য নিচ্ছে তারা।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here