পিসি-ভাইপোর জোড়া ফলায় লোকসান অবধারিত মোদীর, দাবি এনডিএ সঙ্গীর

0

ডেস্ক: প্রতিষ্ঠান বিরোধী হাওয়া যে বইতে শুরু করেছে তা হাড়ে হাড়ে টের পাচ্ছেন এনডিএ শরিকরাও। থেকে থেকেই কেন্দ্রের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিচ্ছেন বিরোধী সহ জোট সঙ্গীরা। এর মধ্যে এনডিএ শরিক হয়েও আসন্ন ২০১৯ লোকসভা নির্বাচন নিয়ে বিজেপি বিরোধী মন্তব্য করে চাঞ্চল্য ছড়ালেন আরপিআই সভাপতি রামদাস আঠওয়ালে। এক সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাতকারে তিনি দাবি করেন, আসন্ন লোকসভা নির্বাচনে সপা এবং বসপা জোট বেঁধে লড়লে বিজেপিকে যথেষ্ট বেগ পেতে হবে।

কেন্দ্রীয় সামাজিক ন্যায় ও সশক্তিকরণ মন্ত্রকের প্রতিমন্ত্রী আঠওয়ালের মতে অখিলেশ যাদব ও মায়াবতী যদি জোট বেঁধে নির্বাচন লড়েন তবে লোকসভায় ২৫-৩০টি আসন খোয়াতে হতে পারে বিজেপিকে। যদিও কেন্দ্রে ফের এনডিএ সরকার ক্ষমতায় আসার ব্যাপারে আত্মবিশ্বাসী তিনি। কিন্তু জোট সঙ্গী হয়েও এহেন মন্তব্যকে উত্তরপ্রদেশে বিজেপির অশনি সংকেত হিসাবেই দেখছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

তবে এই অবস্থা কীভাবে অতিক্রম করা সম্ভব সেই নিদানও নিজেই দিয়েছেন কেন্দ্রের এই মন্ত্রী। তাঁর মতে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধিকে নিয়ে কোনও চিন্তার কারণ নেই, বরং পাতিদার আন্দোলনের নেতা হার্দিক প্যাটেলকে নিয়ে আশঙ্কার বাণী শুনিয়ে রেখেছেন আঠওয়ালে। তাঁর দাবি, গুজরাত বিধানসভা নির্বাচনে বিজেপি যে আসন খুইয়েছিল তাতে রাহুলের কোনও কৃতিত্ব নেই। বরং হার্দিক প্যাটেলের আন্দোলনেই ক্ষতির সম্মুখীন হয়েছে বিজেপি। তাই হার্দিকের সঙ্গে এনডিএ সরকার যদি হাত মিলিয়ে নেয়, তবেই এই পরিস্থিতির মোকাবিলা করা সম্ভব বলে মনে করছেন আরপিআই সভাপতি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here