মহানগর ওয়েবডেস্ক: আটজন পুলিশকর্মীকে মেরে সেই যে সে গা ঢাকা দিয়েছে, তারপর থেকে আর টিকিট নাগাল পাওয়া যায়নি তার। কথা হচ্ছে উত্তরপ্রদেশের প্রখ্যাত গ্যাংস্টার বিকাশ দুবেকে নিয়ে। বর্তমানে উত্তরপ্রদেশের মোস্ট ওয়ান্টেড দুষ্কৃতীর খুঁজে দিতে পারলে আড়াই লক্ষ টাকা পুরস্কার ঘোষণা করা হয়েছে। সোমবার এই অর্থমূল্যের কথা ঘোষণা করেছে উত্তরপ্রদেশ পুলিশ।

বৃহস্পতিবার রাতে কানপুরের বিকরু গ্রামে এই বিকাশ দুবেকে ধরতে গিয়েই গুলির মুখে পড়েন উত্তরপ্রদেশ পুলিশের কর্মীরা। পুলিশকে লক্ষ্য করে নির্বিচারে গুলি চালায় বিকাশের সাঙ্গোপাঙ্গরা। তাতে মৃত্যু হয় রাজ্যের এক ডেপুটি পুলিশ সুপার, তিন সাব-ইনস্পেক্টর ও চার কনস্টেবলের।

ইতিমধ্যেই বিকাশের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখার অভিযোগে চৌবেপুর পুলিশ স্টেশনের এক আধিকারিককে বরখাস্ত করা হয়েছে। বিনয় তিওয়ারি নামের ওই পুলিশকর্মীকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানা গিয়েছে। সূত্রের খবর, বিনয় তিওয়ারি নিয়মিত বিকাশ দুবের সঙ্গে ফোনে যোগাযোগ রাখছিল। পুলিশি অভিযানের সময় পুলিশের ব্যাকআপ টিম ঘটনাস্থলে পৌঁছাতে দেরি করিয়ে দেওয়ার পিছনেও বিনয়েরই হাত ছিল।

খুন, অপহরণ, তোলাবাজি ও দাঙ্গায় উস্কানি সহ ৬০টিরও বেশি মামলায় আগে থেকেই অভিযুক্ত বিকাশ দুবে পুলিশি অভিযানের তথ্য আগেই জানতে পেরে গিয়েছিল। ফলে একে-৪৭ সহ ভারি অস্ত্র জোগাড়ে সমর্থ হয়। আর পুলিশের বড় ধরনের একটি দলকে প্রাণঘাতী ফাঁদে ফেলার প্রস্তুতি নিতে সক্ষম হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here