kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: করোনার জেরে বেহাল দেশের পরিস্থিতি। কর্মহীন অভুক্ত মানুষগুলোর পেটে দুমুঠো খাবার তুলে দিতে সচেষ্ট হয়েছে ভারত সরকার গোটা দেশজুড়ে সরবরাহ করা হচ্ছে সরকারি চাল ডাল। এবার সরকারি সেই ত্রাণ নিয়ে রাজনীতি করার অভিযোগে আরএসএসের বিরুদ্ধে সরব হয়ে উঠলেন উত্তরপ্রদেশের বিরোধী দলনেতা অখিলেশ যাদব। তার অভিযোগ, সরকারি সামগ্রী নিজেদের মতো করে দান করছে আরএসএস। বিজেপি কর্মীদের বাড়ি বাড়ি পৌঁছে যাচ্ছে সেই দান অথচ ভিন্ন রাজনৈতিক দলগুলি পাচ্ছে না ত্রাণসামগ্রী।

রবিবার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে এই প্রসঙ্গেই চাঁচাছোলা ভাষায় বিজেপি আরএসএসকে আক্রমণ করে প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব বলেন, উত্তরপ্রদেশের কমিউনিটি কিচেন ও আরএসএসের ভান্ডারের মধ্যে কোনও পার্থক্য নেই। স্বেচ্ছাসেবী সংস্থা ও সরকারের থেকে পাওয়া ত্রাণসামগ্রী আরএসএস বিজেপি কর্মীদের বাড়ি বাড়ি পাঠাচ্ছে। দেশের এমন পরিস্থিতিতে এই ধরনের মানসিকতার চরম অমানবিক বলেও উল্লেখ করেন তিনি। তিনি আরো জানান, করোনা ভাইরাসের বিরুদ্ধে একজোট হয়ে লড়ছে গোটা দেশ সাধারণ মানুষ লকডাউন পালন করছেন তবে উত্তরপ্রদেশে চলছে দ্বিচারিতা। গরিব শ্রমিক শ্রেণীর মানুষগুলোর দিকে ফিরে তাকাচ্ছে না এখানকার সরকার।

রাজ্য সরকারের উচিত গরীব মানুষগুলোর দিকে মুখ তুলে তাকানো। তাদের খাদ্য-স্বাস্থ্য ও বাসস্থানের ব্যবস্থা করা। যেখানে কর আমাকে হারাতে দেশ একজোট হয়ে মাঠে নেমেছে সেখানে বিজেপি সরকার স্বচ্ছতার সঙ্গে কাজ করার পরিবর্তে ঘৃণ্য রাজনীতি করে চলেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here