ডেস্ক: পুলওয়ামা কাণ্ড থেকে এয়ারস্ট্রাইক ভারতের ও পাকিস্তানের মাঝে চলা নানা ঘটনা নিয়ে রাজনৈতিক স্তর থেকে বিভিন্ন মন্তব্য করতে দেখা গিয়েছে বহু নেতাকে। তবে গতকাল ইন্দ্রেশ কুমারের বক্তব্যকে ঘিরে সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছেন তিনি। ইন্দ্রেশ কুমার রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের একজন শীর্ষস্থানীয় সদস্য। তিনি দাবি করেছেন আগামী ২০২৫-এর মধ্যে ভারত-পাকিস্তান এক হয়ে যাবে।

তিনি জানিয়েছেন, ”আপনারা লিখে রাখুন ৫-৭ বছর বাদে আপনারা করাচি, লাহোর, রাওয়ালপিন্ডি, শিয়ালকোট, এইসব জায়গাতে ফ্ল্যাট কিনতে পারবেন পাশাপাশি ব্যবসাও করতে পারবেন আপনারা। দেখুন ১৯৪৭-এর আগে কোনও পাকিস্তান ছিল না। হিন্দুস্থানের সঙ্গে যুক্ত ছিল ১৯৪৫-এর সময়। এবার ২০২৫ সালে আবারও পাকিস্তান ভারতের সঙ্গে যুক্ত হয়ে হিন্দুস্থান নাম হবে।” তিনি আরও জানিয়েছেন, ”অখন্ড ভারতের স্বপ্ন সবাই দেখি আমরা। যার মধ্যে ইন্ডিয়া, পাকিস্তান, বাংলাদেশ, নেপাল, ভুটান, আফগানিস্তান ও বর্মাও থাকবে।”

 

পাকিস্তানের প্রতি ভারতের এই মনোবল সম্পর্কে ইন্দ্রেশ জানিয়েছেন, ”এখন ভারতের রাজনৈতিক মতবাদ সম্পূর্ণ আলাদা হয়ে গিয়েছে। তাই আমরাও স্বপ্ন দেখছি লাহোরে যাব এমনকি কৈলাস-মানস সরোবরে যাওয়ার জন্য চিনের অনুমতি নেওয়ার কোনও প্রয়োজন হবে না। ঢাকাতে নিজেদের সরকার বানাব।” পাশাপাশি তিনি আরও জানিয়েছেন, ”ইউরোপের ইউনিয়নের মতো ভারতেও একটি রাষ্ট্রপুঞ্জ তৈরি হবে। যাতে অখন্ড ভারত নির্মান করা যায়। চিন পাকিস্তানের সাহায্য করছে শুধুমাত্র একটাই কারণে ডোকালাম চিনের হাতছাড়া হয়ে গিয়েছে ভারতের কাছে মার খেয়ে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here