‘দলিত শত্রু’ ট্যাগ ঘোচাতে এবার বিশেষ নজর দিচ্ছে আরএসএস

0
294

নিজস্ব প্রতিবেদক, হাওড়া: এবার ‘দলিত শত্রু’ বদনাম ঘোচাতে বিশেষ নজর দিতে উঠে পড়ে লাগল আর এস এস। তবে জোর দিয়ে দাবি করেছে, এই সংগঠন আসলে হিন্দু পরিবার। দুই দিন ব্যাপী উত্তর ও দক্ষিণ বঙ্গের সহযোগ সন্মেলন চলছে গ্রামীণ হাওড়ার তাঁতিবেড়িয়ায়।

সম্মেলনের প্রথমদিনে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের পক্ষ থেকে দক্ষিণবঙ্গের সাধারণ সম্পাদক সাংবাদিক সম্মেলনে জানান, তাঁদের নিজস্ব কৃষি, শিক্ষক, সামাজিক সংগঠন রয়েছে। প্রতিটি সংগঠনই স্বতন্ত্র। সব সংগঠনেই রয়েছে আর এস এস সদস্য। সকল সদস্যকে নিয়েই সমন্বয় বৈঠক শুরু হয়েছে। এই বৈঠক আসলে বিভিন্ন সংগঠনের যোগসূত্র। বৈঠকে সীমান্ত সুরক্ষা, নারী অধ্যয়ন, পরিবেশ, মূল্যবোধ নিয়ে আলোচনা করা হবে। আলোচনা করা হবে তপশিলী জাতি ও পিছিয়ে পড়া শ্রেণির উন্নয়ন নিয়েও।

উল্লেখ্য, বারবার দলিত সম্প্রদায় আক্রমণে জড়িয়েছে আর এস এসের নাম। সেই বদনাম ঘোচাতেই কী সাংগঠনিক বৈঠকে ‘দলিত’ বিষয় উঠে এসেছে? জানা গিয়েছে এই সন্মেলনে উপস্থিত থাকছেন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের সঙ্ঘ প্রধান মাননীয় মোহন ভাগবত ও বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, কেন্দ্রীয় নেতৃত্ব কৈলাস বিজয়বর্গী, মুকুল রায়, রাহুল সিনহা, সায়ন্তন বসু প্রমুখ। শনি, রবিবারের বৈঠকের মধ্য দিয়ে ঠিক করা হবে সংগঠন গুলির পরবর্তী কার্যক্রম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here