নিজস্ব প্রতিবেদক ডেস্ক: আগামী সোমবার থেকে অযোধ্যায় আদৌও রাম মন্দির তৈরি হবে কিনা তা নিয়ে সুপ্রিম কোর্টে শুরু হবে মামলা। ঠিক তার কয়েক দিন আগেই রাম জন্মভূমিতে মন্দির তৈরি নিয়ে বড়সড় সিদ্ধান্ত নিল বিশ্বহিন্দু পরিষদ। বিশ্বহিন্দু পরিষদের পক্ষ থেকে অযোধ্যায় ৭০ ট্রাক ইঁট পাঠানোরও সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যে ইঁট দিয়ে তৈরি হবে রাম মন্দির বলে জানা গিয়েছে।

রাম মন্দির নির্মাণ নিয়ে আবারো বিতর্ক মাথা চাড়া দিয়েছে অযোধ্যায়। অন্যদিকে মন্দির নির্মাণ সুপ্রিম কোর্টে চলছে মামলাও। ২৯ অক্টোবর থেকে লাগাতার মামলার শুনানি হয়ার কথা। ঘটনায় আরএসএস সেই মামলার রায়ের দিকে তাকিয়ে থাকতে নারাজ। কেন্দ্রীয় সরকারের কাছে সঙ্ঘ প্রধান মোহন ভাগবত ইতিমধ্যে রাম মন্দির নির্মাণ নিয়ে অর্ডিন্যান্স জারির দাবি জানিয়েছেন। বর্তমানে এই পরিস্থিতিতে বিশ্বহিন্দু পরিষদের রাম মন্দির নির্মাণের সিধান্তে নতুন করে পরিস্থিতিকে আরো জটিল করে তুলেছে।ফলে এলাকায় নতুন করে অশান্তি জাতে না ছড়ায় তার জন্য বদ্ধপরিকর প্রশাসন। তাই অযোধ্যায় নিরাপত্তা বলয়কে আরো আঁটসাঁট করে তুলেছে প্রশাশন।নিরাপত্তার জন্য রামজন্মভূমির দিকে যাওয়ার রাস্তাও সাধারণের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে।

অন্যদিকে বিশ্বহিন্দু পরিষদ তাদের এই মন্দির নির্মাণের সিধান্তে কোনও অস্বাভাবিকতা দেখছেন না। সুপ্রিম কোর্ট রাম মন্দির নির্মাণের উপরই সিলমোহর দেবে বলে তারা আশাবাদী। সেই কারনণেই বিশ্বহিন্দু পরিষদ তরফ থেকে অযোধ্যায় এখন থেকে মন্দির নির্মাণের ইঁট মজুত করার সিধান্ত নেওয়া হয়েছে। জানা গিয়েছে এর মাঝেই অযোধ্যায় বিশ্বহিন্দু পরিষদের একটি ওয়ার্কশপ আছে, যেখানে মন্দির নির্মাণের সব রকম প্রস্তুতি নেওয়া শুরু হয়েছে। সুত্রের খবর এই মন্দির নির্মাণের জন্য এখানে বছর খানেক আগে থেকে ইঁট নিয়ে আসা হয়েছিল। কিন্তু এবার সেই পরিমাণ আগের থেকে প্রায় চারগুণ বাড়ানো হয়েছে। গোটা বিষয়টি নিয়ে বিশ্বহিন্দু পরিষদের আন্তর্জাতিক সভাপতি চম্পত রাই বলেন,তারা কোনও মতেই পিছিয়ে যাবেন না। কেননা, এটা সত্য প্রতিষ্ঠার লড়াই ।তাই তারা সুপ্রিম কোর্টের রায়ের অপেক্ষা করছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here