Home Featured বিমানে যাতায়াতের জন্য নেগেটিভ RT-PCR টেস্ট বাধ্যতামূলক করলো বাংলা

বিমানে যাতায়াতের জন্য নেগেটিভ RT-PCR টেস্ট বাধ্যতামূলক করলো বাংলা

0
বিমানে যাতায়াতের জন্য নেগেটিভ RT-PCR টেস্ট বাধ্যতামূলক করলো বাংলা
Parul

মহানগর ডেস্ক: এবার থেকে আকাশপথে যাতায়াত করতে গেলে অবশ্যই করোনার RT-PCR নেগেটিভ রিপোর্ট বহন করতে হবে যাত্রীদের। সোমবার থেকে এমনটাই নির্দেশিকা জারি করলো পশ্চিমবঙ্গ সরকার। সংবাদ সংস্থা এএনআই এর রিপোর্টে বলা হয়েছে এবার থেকে যেকোনো বিমান যাত্রার ৭২ ঘন্টার মধ্যে করা করোনার নেগেটিভ রিপোর্ট করাতে হবে যাত্রীদের।

রাজ্যের বিপি গোপালিকার তরফে কেন্দ্রীয় উড়ানমন্ত্রককে একটি চিঠি দিয়ে নির্দেশটি তৎকাল চালু করতে বলা হয়েছে। ৭২ ঘন্টার মধ্যে টেস্ট করার ব্যাপারটিতে জোর দেওয়া হয়েছে। উল্লেখ্য বেশ কিছু রাজ্য যেমন হরিয়ানা, দিল্লী, হিমাচল প্রদেশ, তামিলনাড়ু ও কর্ণাটকে ইতিমধ্যেই এরকম বিধিনিষেধ জারি হয়েছে। উত্তরপ্রদেশেও এরূপ বিধি জারি করা হয়েছে।

উল্লেখ্য সম্প্রতি রাজ্য সরকার রাজ্যের মধ্যেও পর্যটকদের জন্য করোনার নেগেটিভ রিপোর্ট বাধ্যতামূলক করেছে। এখন থেকে রাজ্যের ভ্রমণপিপাসুদের দিঘা কিংবা দার্জিলিং যেতে হলে তারা যে করোনামুক্ত তা নিশ্চিত করতে হবে। বাংলায় যদিও দ্বিতীয় ঢেউ এখন কমের দিকে কিন্তু তবুও কোনোরকম ঝুঁকি নিতে চায় না প্রশাসন। আজ রাজ্যে করোনার নতুন ৬৬৬ টি কেস নথিভুক্ত হয়েছে। করোনায় মারা গেছেন ১২ জন। প্যান্ডেমিক শুরু হওয়ার পর থেকে এখনো অবধি করোনায় মোট ১৮ হাজার ১১ জনের মৃত্যু ঘটেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here