entertainment bengali news

মহানগর ওয়েবডেস্ক :‘মার্চ থেকে হাতে কাজ নেই, করোনা দিয়ে শুরু আমফান দিয়ে শেষ’। সমাজের দারিদ্র সীমার নীচে থাকা মানুষগুলোর পাশে দাঁড়িয়ে এমনই লিখলেন অভিনেতা রুদ্রনীল ঘোষ। মারণ রোগ করোনা কে আটকাতে গিয়ে লক ডাউন লাগু করায় প্রাণ গিয়েছে বহু মানুষের, এরই মাঝে পশ্চিমবঙ্গের বুকে আমফান এর তাণ্ডবে বন্ধ রোজগার ও খাদ্যের সংস্থান।

তাই কলকাতার বুকে থাকা দারিদ্র সীমার নীচে বসবাসকারী ড্রাইভার, রিক্সা চালক, দিন মজুরদের পাশে দাঁড়াতে বিশেষ উদ্যোগ নিলেন রুদ্রনীল ঘোষ। টালিগঞ্জ ও গলফগ্রিন এলাকার প্রায় ২ হাজার দুঃস্থ মানুষের পাশে দাঁড়িয়েছেন তিনি। এদিন তার ফেসবুক পোস্ট থেকেই জানা গিয়েছে সেই কাজের কথা।

bengali news

দুর্গতদের হাতে আলু, মুড়ি, ডিম, দুধ সহ বিভিন্ন কিছু নিত্য প্রয়োজনীয় সামগ্রী তুলে দেওয়ার পাশাপাশি, রান্না করা খাবার ও পৌঁছে দিয়েছেন অভিনেতা। তার এই উদ্যোগে সাধারণ মানুষকে পাশে দাঁড়ানোর অনুরোধ জানিয়ে এদিন রুদ্রনীল লিখেছেন, ‘ না ত্রাণ দিতে যাইনি। পাশে দাঁড়াতে গিয়েছিলাম। টালিগঞ্জ ও গল্ফগ্রিন এরিয়ার আশেপাশে ছড়িয়ে থাকা বস্তিগুলোতে প্রায় ২ হাজার মানুষকে একটু খাবার পৌঁছে দিলাম আমরা। ক্রংকিটের ভিড়ে লুকিয়ে থাকা এই ঘুপচি বস্তিগুলোতে আমাদের মানুষরাই থাকে। যারা গ্রামের মানুষের মতই গরীব। মার্চ থেকে হাতে কাজ নেই। করোনা দিয়ে শুরু,আম্ফানে প্রায় শেষ।এঁরা কেউ কাজের দিদি,রিক্সাভ্যান চালক, অটো-টোটো চালক,জোগাড়ে, মিস্তিরি, হকার, ফেরিওয়ালা,শ্রমিক মানুষ। দিন আনি দিন খাই। সব বন্ধ,পেট খালি।বাচ্চারা খালি পেটে হাঁ করে তাকিয়ে বাপ মায়ের মুখের দিকে!

bengali news

আমাদের এই কাজ চলবে। নিজেরা কয়েকজন সাধ্যমত দিচ্ছি, সাথে অর্থ কালেকশান চলছে। অনেক টাকা দরকার তো।অনেক মানুষ এগিয়ে আসছেন। যদি আপনাদের কেউ মনে বিশ্বাস নিয়ে, সাধ্যমত সামান্য অর্থ দিয়েও সহযোগিতা করতে চান, এই ব্যাংক একাউন্টে পাঠাতে পারেন। ১০০টাকা দিলেও আনন্দের সাথে নেব আমরা! অভিনেতা রুদ্রনীলের এই উদ্যোগে পাশে দাড়িয়েছেন সঙ্গীত পরিচালক ইন্দ্রদীপ দাশগুপ্ত।

 

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here